শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

আফগানিস্তানে হত্যাযজ্ঞ বন্ধ করুন: রশিদ খান

নিজস্ব প্রতিবেদক / ২৯৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

আফগানিস্তানে নিরপরাধ মানুষের ওপর চালানো হত্যাযজ্ঞ বন্ধ করতে সোশ্যাল মিডিয়ায় বিশ্বনেতাদের উদ্দেশ্যে আকুতি জানিয়েছেন দেশটির ক্রিকেট লিজেন্ট রশিদ খান।

এক টুইটবার্তায় তিনি বলেন, ‘আমাদের দেশ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরে যাওয়ার পর থেকেই দেশটিতে আবারও শুরু হয়েছে তালেবানের তাণ্ডব। আফগানিস্তান জুড়ে নতুন করে অরাজকতার সৃষ্টি হয়েছে, যার মোকাবিলা করা কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে সরকারের পক্ষে। প্রতিদিন নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছেন। ঘরছাড়া হচ্ছেন বহু মানুষ।

দেশের পশ্চিম প্রান্তের গ্রামাঞ্চলগুলোর পুরোটাই তালেবানদের দখলে চলে গেছে। কার্যত উদ্বাস্তু হয়ে মানুষ কাবুলে এসে ভিড় জমাচ্ছেন। রাস্তায়, পার্কে কোনো রকমে মাথা গোঁজার ঠাঁই খুঁজে নিচ্ছেন। বেশিরভাগই শিশু ও বৃদ্ধ, যারা জানেই না যে, তাদের অন্ন সংস্থান করা বাবা-দাদা-ছেলেরা এখন কোথায় রয়েছেন।

এমন অবস্থায় তারকা ক্রিকেটার আফগানিস্তানকে বাঁচানোর আবেদন জানালেন বিশ্বনেতাদের কাছে।

রশিদ খান টুইট করে বলেন, ‘প্রিয় বিশ্বনেতারা, আমার দেশ এ মুহূর্তে চূড়ান্ত বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। প্রতিদিন নারী ও শিশুসহ অসংখ্য নিরীহ মানুষ শহীদ হচ্ছেন। ঘরবাড়ি ও সম্পত্তি ধ্বংস করা হচ্ছে। হাজার হাজার পরিবার ঘরছাড়া হচ্ছে। আমাদের এমন বিশৃঙ্খলার মধ্যে ফেলে রাখবেন না। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন। আমরা শান্তি চাই।’

খবর: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!