সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স

আফগানিস্তানে হত্যাযজ্ঞ বন্ধ করুন: রশিদ খান

নিজস্ব প্রতিবেদক / ৪১৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

আফগানিস্তানে নিরপরাধ মানুষের ওপর চালানো হত্যাযজ্ঞ বন্ধ করতে সোশ্যাল মিডিয়ায় বিশ্বনেতাদের উদ্দেশ্যে আকুতি জানিয়েছেন দেশটির ক্রিকেট লিজেন্ট রশিদ খান।

এক টুইটবার্তায় তিনি বলেন, ‘আমাদের দেশ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরে যাওয়ার পর থেকেই দেশটিতে আবারও শুরু হয়েছে তালেবানের তাণ্ডব। আফগানিস্তান জুড়ে নতুন করে অরাজকতার সৃষ্টি হয়েছে, যার মোকাবিলা করা কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে সরকারের পক্ষে। প্রতিদিন নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছেন। ঘরছাড়া হচ্ছেন বহু মানুষ।

দেশের পশ্চিম প্রান্তের গ্রামাঞ্চলগুলোর পুরোটাই তালেবানদের দখলে চলে গেছে। কার্যত উদ্বাস্তু হয়ে মানুষ কাবুলে এসে ভিড় জমাচ্ছেন। রাস্তায়, পার্কে কোনো রকমে মাথা গোঁজার ঠাঁই খুঁজে নিচ্ছেন। বেশিরভাগই শিশু ও বৃদ্ধ, যারা জানেই না যে, তাদের অন্ন সংস্থান করা বাবা-দাদা-ছেলেরা এখন কোথায় রয়েছেন।

এমন অবস্থায় তারকা ক্রিকেটার আফগানিস্তানকে বাঁচানোর আবেদন জানালেন বিশ্বনেতাদের কাছে।

রশিদ খান টুইট করে বলেন, ‘প্রিয় বিশ্বনেতারা, আমার দেশ এ মুহূর্তে চূড়ান্ত বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। প্রতিদিন নারী ও শিশুসহ অসংখ্য নিরীহ মানুষ শহীদ হচ্ছেন। ঘরবাড়ি ও সম্পত্তি ধ্বংস করা হচ্ছে। হাজার হাজার পরিবার ঘরছাড়া হচ্ছে। আমাদের এমন বিশৃঙ্খলার মধ্যে ফেলে রাখবেন না। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন। আমরা শান্তি চাই।’

খবর: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!