শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

আফগানিস্তান সীমান্তে পাকিস্তানের ২ সেনা নিহত

নিজস্ব প্রতিবেদক / ৩৬০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৩০ আগস্ট, ২০২১, ৮:৩৮ পূর্বাহ্ন
পাকিস্তান বলছে, তারা হামলার প্রতিশোধ নিয়েছেন। ছবি: ইপিএ

আফগানিস্তান সীমান্তে গোলাগুলিতে পাকিস্তানের দুই সেনা সেনা নিহত হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, তালেবান আফগানিস্তান দখল নেওয়ার ১০ দিনের মাথায় এই প্রথম পাকিস্তানের সেনা নিহত হলো।

পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, তারা পাল্টা হামলায় চালিয়ে ২-৩ জন আক্রমণকারীকে হত্যা করেছেন।

তবে সংবাদমাধ্যম আল জাজিরা পাক সেনাবাহিনীর এই দাবির সত্যতা নিশ্চিত করতে পারেনি। কারণ, আফগানিস্তান-পাকিস্তান সীমান্তের এই ‘বাজাউর’ এলাকায় সাংবাদিক কিংবা মানবাধিকার কর্মীরা প্রবেশ করতে পারে না।

পাকিস্তানের বাজাউর হলো চরম অরাজকতাপূর্ণ একটি জেলা। এই অঞ্চলে পাকিস্তানের তালেবান যেটা তেহরিক-ই তালেবান (টিটিপি) নামে পরিচিত তারা বসবাস করে। পাকিস্তান বংশদ্ভূত এই তালেবান প্রায়ই পাকিস্তানের সেনাদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

তালেবান কাবুল দখলের পর পাকিস্তানের তেহরিক- ই তালেবান আফগানিস্তানের তালেবানের প্রতি আনুগত্য প্রকাশ করেছে। সাম্প্রতিক সময়ে তারা পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে প্রচারণা (ক্যাম্পেইন) চালিয়েছে।

সেনা নিহতের ঘটনায় পাকিস্তান আর্মি সুনির্দিষ্ট করে বলেনি, কাদের হামলায় তাদের সেনা সদস্য নিহত হয়েছে। তবে এ ধরনের ঘটনায় তারা টিটিপিকে দায়ী করে থাকে।

এক বিবৃতিতে পাকিস্তান সেনাবাহিনী এই হামলার নিন্দা জানিয়েছে। ওই বিবৃতিতে বলা হয়েছে, আফগানিস্তানের নতুন শাসক গোষ্ঠী (তালেবান) আফগান সীমান্ত ব্যবহার করে এ ধরনের কর্মকাণ্ড চলতে দেবে না বলে তারা প্রত্যাশা করছে।

খবর: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!