মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স

আমেরিকায় করোনাভাইরাসে মৃত্যু ৭ লাখ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক / ২৩৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২ অক্টোবর, ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন

প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারীতে আমেরিকায় মৃত্যুর সংখ্যা সাত লাখ ছাড়িয়েছে।

দেশটিতে যখন বয়োবৃদ্ধ ও ঝুঁকিপূর্ণ পেশায় নিযুক্ত লোকজনকে করোনা প্রতিরোধী ভ্যাকসিনের তৃতীয় বা বুস্টার ডোজ দেয়া হচ্ছে তখন দেশটিতে মৃত্যুর সংখ্যা সাত লাখ ছাড়ালো। খবর রয়টার্সের।

প্রাণঘাতী এ মহামারিতে আমেরিকায় গত সপ্তাহে প্রতিদিন গড়ে দুই হাজার মানুষ মারা গেছে। দেশটিতে গত জানুয়ারি মাসে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গিয়েছিল।

এখনো করোনাভাইরাসে আমেরিকায় বেশি মানুষ মারা যাচ্ছে। সারাবিশ্বে করোনাভাইরাসে যে মানুষ মারা যাচ্ছে তার শতকরা ১৪ ভাগ শুধু আমেরিকাতেই মারা যাচ্ছে। এছাড়া, সারা বিশ্বের শতকরা ১৯ ভাগ মানুষ আমেরিকাতেই আক্রান্ত হচ্ছে।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৪ কোটি ৪৪ লাখ ৩ হাজার ৪০৫ জন এবং মারা গেছে ৭ লাখ ১৮ হাজার ৯৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ লাখ ২০ হাজার ৮৭৬ জন এবং একই সময় মারা গেছে ১ হাজার ৮২১ জন। মৃত্যু সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরই আছে ব্রাজিল (৫ লাখ ৯৭ হাজার ২৯২ জন) এবং তৃতীয় স্থানে আছে ভারত ( ৪ লাখ ৪৮ হাজার ৬০৫ জন)।

সারাবিশ্বে করোনা মহামারিতে মৃত্যুর সংখ্যা ৫০ লাখ ছুঁই ছুঁই করছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!