বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

ইবিতে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেলের জন্মদিন পালিত

নিজস্ব প্রতিবেদক / ১৭১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৭:৫৩ অপরাহ্ন

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় শেখ রাসেল হল চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর শেখ রাসেল হল চত্বরে শেখ রাসেলের ভাস্কর্যে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর শেখ রাসেল হলের সামনে কেক কাটা, শেখ রাসেল স্মৃতি পাঠাগার উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, শেখ রাসেল ছিল শেখ পরিবারের যোগ্য উত্তরাধিকারী। ১৯৭৫ সালে যদি তাকে হত্যা করা না হলে সে হয়ত দেশ বরেণ্য রাজনৈতিক হিসেবে দেশকে নেতৃত্ব দিতেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিবের দার্শনিক সন্তান হিসেবে পৃথীবিকে আলোকিত করতে পারতেন। তার নেতৃত্ব থেকে বঞ্চিত বাঙালি জাতি।

এরপর শেখ রাসেল হলের কমন রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তপন কুমারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অধ্যাপক ড. আবদুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন শেখ রাসেল হলের প্রভোস্ট প্রফেসর ড. রবিউল হোসেন। আলোচনা সভায় চিত্রাঙ্কন, বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!