শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:৫২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

ওদের দমন না করলে বিশ্বে আমরা প্রশ্নবিদ্ধ হবো: ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক / ১৪২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী সাংবাদিকদের বলেছেন, পীরগঞ্জের হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলার ঘটনায় স্বাধীনতা বিরোধীর সম্পৃক্ততা রয়েছে। তারা দেশকে অস্থির করে তুলতে সারা দেশে সংখ্যালঘুদের ওপর একের পর এক হামলা করছে। তিনি তার বক্তব্যের একপর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানাকে পীরগঞ্জের ঘটনাস্থল পরিদর্শনের আহবান জানান।

তিনি বলেন, ধর্মান্ধ রাজনীতির বলি হচ্ছে সংখ্যালঘুরা। হামলাকারীদেরকে চিহ্নিত করে এখনই বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। ওদেরকে দমন না করলে দেশকে ওরা অশান্ত করে তুলবে। এতে বিশ্ব দরবারের কাছে আমরা প্রশ্নবিদ্ধ হবো। এ সময় তিনি তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য এক মাসের খাবার দেওয়ার প্রতিশ্রুতি দেন।

বুধবার বিকালে বৃষ্টির মধ্যেই পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা হিন্দু পল্লী মাঝিপাড়ায় সাম্প্রদায়িক হামলার শিকার ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি পরিদর্শনে গিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী সাংবাদিকদের এসব কথা বলেন।

গত রোববার রাতে উপজেলার রামনাথপুর ইউনিয়নের কসবা হিন্দু পল্লী মাঝিপাড়ার প্রশান্ত সরকারের ছেলে পরিতোষ সরকার ফেসবুকে ধর্মীয় উস্কানিমুলক পোস্ট দেয়। ওই পোস্টের কারণে রাত ১০ টার দিকে উগ্রবাদীরা মিছিল নিয়ে এসে মাঝিপাড়ার জেলে পরিবারের বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাট, ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদেরকে সহায়তা প্রদান করা হচ্ছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!