বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কমেছে ডেঙ্গি শনাক্ত, হাসপাতালে ভর্তি আরও ১৮৯ জন

নিজস্ব প্রতিবেদক / ২১৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:১২ অপরাহ্ন

দেশে ডেঙ্গি সংক্রমণ কিছুটা কমেছে। কয়েক দিন টানা দুই শতাধিক রোগী হাসপাতালে ভর্তি হন। কিন্তু গত ২৪ ঘণ্টায় শনাক্ত ২০০-এর নিচে নেমেছে। এই সময়ে দেশে ১৮৯ জন ডেঙ্গি রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে রয়েছেন ১৬৪ জন। ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ২৫ জন। আগের দিন শনাক্ত হয় ২৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ২৩ দশমিক ৫ শতাংশের বয়স শূন্য থেকে ১০ বছরের মধ্যে। এ ছাড়া ১১ থেকে ২০ বছরের মধ্যে ২০ দশমিক ৩ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৮ দশমিক ৮, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২১ দশমিক ৯, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ দশমিক ৩ এবং ৫০ বছরের ঊর্ধ্বে ৯ দশমিক ৪ শতাংশ রোগী।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, সব মিলিয়ে চলতি মাসে ৬ হাজার ৫৩৮ জন ডেঙ্গি রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশে ডেঙ্গিতে চলতি বছরে এখন পর্যন্ত ৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আগস্টেই মারা গেছেন ৩৪ জন। জুলাইতে ১২ আর চলতি মাসে ১৩ জন।

চলতি বছরে এ পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১৬ হাজার ৮৯৪ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৫ হাজার ৭৮৭ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গি রোগীর সংখ্যা ১ হাজার ৪৮ জন। ঢাকার ৪৫টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগী আছেন ৮২৭ ও অন্যান্য বিভাগে ২২১ জন।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!