মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ০৭:২৮ পূর্বাহ্ন

কুমারখালীতে মরিচ ক্ষেতে গাঁজাচাষ, চাষী কারাগারে

নিজস্ব প্রতিবেদক / ১৮৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৬ জুন, ২০২২, ১০:৩৫ অপরাহ্ন

কুষ্টিয়ার কুমারখালীর একটি মরচি ক্ষেত থেকে নয় ফিট দৈর্ঘ্যের ও ৩৫ কেজি ওজনের চারটি গাঁজার গাছ উদ্ধার করেছে পুলিশ। রোববার (৫ জুন) রাতে উপজেলার চাদপুর ইউনিয়নের বরইচারা ক্যানেলপাড়ার এলাকার মো. মিরাজ মুন্সীর ক্ষেত থেকে উদ্ধার করা হয়।

অপরদিকে মরিচ ক্ষেতে গাঁজাচাষ করার অপরাধে রোববার রাতেই কৃষক মিরাজ মুন্সীকে আটক করে পুলিশ। সোমবার সকালে তাঁর বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। মামলা নম্বর ১০। উক্ত মামলায় আসামী করে মিরাজকে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

আসামী মোঃ মিরাজ মুন্সী চাদপুর ইউনিয়নের বরইচারা গ্রামের ক্যানেলপাড়ার মৃত শহিরুল মুন্সীর ছেলে।

পুলিশ জানায়, জমি ইজারা নিয়ে মরিচ ক্ষেতে গাঁজার চাষ করছেন কৃষক মিরাজ মুন্সী। এমন সংবাদের ভিত্তিতে রোববার রাতে ওই কৃষককের জমিতে অভিযান চালায় পুলিশ। অভিযানে ক্ষেত থেকে প্রায় নয় ফিট দৈর্ঘ্যের ও ৩৫ কেজি ওজনের চারটি গাঁজার গাছ উদ্ধার করা হয়। এবিষয়ে ও ওই কৃষককের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এবং উক্ত মামলায় কৃষককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, ‘ কৃষিক্ষেতে অবৈধ গাঁজার চাষ করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে চারটি গাছসহ কৃষককে আটক করা হয়েছিল। পরে তাঁর বিরুদ্ধে থানায় মামলা রুজু হয়। উক্ত মামলায় সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কৃষককে কারাগারে পাঠানো হয়েছে।’

ক্যাপশনঃ কুমারখালীর চাদপুর ইউনিয়নের বরইচারা এলাকার কৃষিক্ষেত থেকে চারটি গাঁজার গাছ উদ্ধার করেছে পুলিশ। ছবি রোববার রাতে তোলা।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!