শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রেলওয়ের জমিতে আ.লীগ নেতার ঘর নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ ইউএনও’র বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত

কুমারখালীতে মশার কয়েলের আগুনে ৮ টি পরিবারের ১২ টি ঘর পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক / ২১৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২ এপ্রিল, ২০২২, ৯:১৯ অপরাহ্ন

কুষ্টিয়ার কুমারখালীতে একটি গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ টি পরিবারের বসবাস, রান্না ও গোয়ালঘরসহ প্রায় ১২ টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শুক্রবার রাত ২ টার দিকে উপজেলার যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামের পশ্চিম পাড়ায় এঅগ্নিকান্ডের ঘটনা ঘটে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের প্রায় আড়াই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গোয়ালঘরের জ্বলন্ত মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত ঘটেছে। এতে ঘরবাড়ি, আসবাবপত্র, গহণা, কৃষি ফসল, নগদ টাকা,গোবাদি পশুসহ প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নিয়ন্ত্রণের সময় অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা করানো হয়।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্র জানায়, শুক্রবার রাত ২ টার দিকে লুৎফর রহমানের গোয়ালঘর থেকে আগুনের সুত্রপাত ঘটে। পরে মুহূর্তের মধ্যে আগুন আশপাশের ঘরবাড়িতে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের চিৎকার চেঁচামেচিতে প্রথমে প্রতিবেশীরা এবং পরে এলাকাবাসী ছুটে এসে পানি, কলাগাছ ও লতাপাতা দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং কুমারখালী ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এলাকাবাসীকে সাথে নিয়ে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এদিকে শনিবার দুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল। পরিদর্শনকালে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সার্বিক খোঁজখবর নেন এবং প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৮ পদের খাদ্য সহায়তা প্রদান করেন।

একিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রাথমিকভাবে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। আবেদন করলে পরবর্তী সরকারি সাহায্য – সহযোগীতা প্রদান করা হবে। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারদের পুনর্বাসনের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!