বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুর্শা ইউনিয়নের নেীকা প্রত্যাশী আব্দুল কাদের’র মনোনয়ন জমা

নিজস্ব প্রতিবেদক / ৩৭২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ৫:৩২ অপরাহ্ন

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়ন থেকে দলীয় কার্যালয় মনোনয়ন জমা দিয়েছেন আব্দুল কাদের মাষ্টার । সোমাবার ৪ অক্টোবর তিনি ঢাকাস্থ কেন্দ্রীয় কার্যালয়ে তার মনোনয়ন পত্র জমা দেন । তিনি বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন ।

মিরপুর উপজেলা আওয়ামী লীগের ত্যাগী নেতা আবদুল কাদের মাষ্টার ছাত্র জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত । সেই সঙ্গে তিনি এলাকার বিভিন্ন উন্নয়নের নিজেকে ছাত্র জীবন থেকেই নিয়োজিত রেখেছেন ।

আব্দুল কাদের মাস্টারের ব্যক্তিগত প্রচেষ্টায় এবং উদ্যোগে ১৯৯৭ সালে মিরপুর উপজেলার ইউনিয়নের কাটদহচর এবং বালুচর গ্রামে গড়ে তুলেন KNH মাধ্যমিক বিদ্যালয় ।

KHN মাধ্যমিক বিদ্যালয় গড়ে ওঠার আগে অত্র এলাকার প্রায় ৮/৯ টি গ্রামের শিক্ষার্থীরা দীর্ঘ পথ পাড়ি দিয়ে হালসা অথবা পোড়াদহ মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনা করতে যেত ।

আব্দুল কাদেরের প্রচেষ্টায় গত ২৪ বছর যাবত অত্র এলাকার শিক্ষার্থীদের কষ্ট লাঘব হয়েছে । সেইসঙ্গে অত্র এলাকার শিক্ষার্থীরা মনোরম পরিবেশে নিজেদের পড়াশোনা চালিয়ে যাচ্ছেন ।

আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার কারণে আব্দুল কাদের মাষ্টার বিভিন্ন সময়ে বিরোধীদলের রোষানলে পড়েছেন । বিশেষ করে ২০০১ -২০০৬ সাল পর্যন্ত বিএনপি’র আমলে তিনি এলাকা থেকে পালিয়ে অন্যত্র আশ্রয় নেন এবং মানবতার জীবন যাপন করেন ।

তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি আওয়ামী লীগের সমস্ত প্রোগ্রামে সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন । এলাকায় আব্দুল কাদের মাস্টারের রয়েছে বিশাল কর্মী বাহিনী । যারা এলাকার লোকের বিভিন্ন সমস্যা সমাধানে প্রতিনিয়ত কাজ করে চলেছেন ।

কুর্শা ইউনিয়ন বাসী মনে করেন তাঁর মতো একজন শিক্ষিত, মেধাবী এবং জনদরদি মানুষের হাতে যদি ইউনিয়নের ভার দেওয়া হয় তাহলে ইউনিয়নের উন্নয়নের ধারা আরো গতিশীল হবে ।

নাম না প্রকাশের শর্তে একাধিক ব্যক্তি বলেন, কুর্শা ইউনিয়ন কে দুর্নীতিমুক্ত, কর্মীবান্ধব এবং আরো উন্নয়ন করতে আব্দুল কাদের মাষ্টার এর কোন বিকল্প নেই । আমরা আশা করি বাংলাদেশে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আওয়ামী লীগ তার মতো গুণী একজন কর্মীকে নৌকার প্রতীক দিয়ে অত্র ইউনিয়ন কে আরো সমৃদ্ধশীল করে তুলবে ।

নির্বাচনের বিষয়ে আব্দুল কাদেরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দীর্ঘদিন ধরে আমি আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত । আশাকরি দল আমার অতীতের ভূমিকা এবং কাজের মূল্যায়ন করবে । আমি নৌকা তে ছিলাম এবং নৌকাতেই আছি । দল যাকে নৌকা প্রতীক এর যোগ্য বিবেচিত করবেন আমি তার পক্ষে কাজ করার জন্য প্রস্তুত আছি ।

তিনি আরো বলেন, দেশ ও জনগণের উন্নয়ন করতে হলে নৌকার কোন বিকল্প নেই । আধুনিক কুষ্টিয়ার উপকার মাহবুবুল আলম হানিফ কুষ্টিয়ার উন্নয়নের জন্য দীর্ঘদিন ধরে কাজ করছেন । তিনি যাকে যোগ্য বিবেচিত বলে মনে করবেন তাকে নৌকা প্রতীক বরাদ্দ দিবেন ।

এদিকে আব্দুল কাদের মাষ্টারে নৌকা প্রতীক পাওয়া নিয়ে আশাবাদী তার কর্মী এবং সমর্থকরা । আওয়ামীলেগের দলীয় নেতা কর্মিরা কুর্শা ইউনিয়নে দীর্ঘদিন তার পক্ষে ধরে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন ।

করোনাকালীন সময়ে আব্দুল কাদের মাস্টারের ভূমিকা ছিল চোখে পড়ার মতো, করোনাকালীন সময় তিনি মাস্ক বিতরণ, অক্সিজেন সিলিন্ডার বিতরণসহ কর্মহীন মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন । সেই কারণে তিনি এলাকাবাসীর প্রশংসা কুড়িয়েছেন ।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!