বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি আল্লারদর্গা প্রেসক্লাবের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি: / ২২৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২, ৫:৪০ অপরাহ্ন

কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি:
যথাযথ মর্যাদায় কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লাল্টু রহমান এর আয়োজনে দিনব্যাপী কর্মসূচি পালন করেন এলাকাবাসী।

দিনটির প্রথম প্রহরে ইউনিয়নের নাটানা, করিমপুর ও আড়পাড়া এলকায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতিফলকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানান। পরে শংকরদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকদের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করেন। তিনি ইউনিয়নে সকালের কর্মসূচি শেষ করে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের মিছিলে জেলা ও সদর উপজেলা যুবলীগের ব্যানারে এলাকার শত শত মানুষকে নিয়ে অংশ গ্রহন করেন। এদিকে দুর্গাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে মহান বিজয় দিবসের আলোচনা সভা ও শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চেয়ারম্যান লাল্টু রহমান।

তিনি বক্তব্যর শুরুতে বঙ্গবন্ধু সহ বীর সৈনিক ও জাতীয় চার নেতাকে স্মরন করে বলেন, বাঙালির চিরদিনের গৌরব, অসমসাহস, বীরত্ব ও আত্মদানে মহিমান্বিত অর্জন মুক্তিযুদ্ধের বিজয়ের দিন ১৬ ডিসেম্বর বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিন দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মরণপণ যুদ্ধের শেষে বিজয় ছিনিয়ে এনেছিল বীর বাঙালি।
তিনি আরো বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধ শেষে ৩০ লাখ শহীদের রক্ত, আড়াই লাখ মা-বোনের সম্ভ্রম আর বিপুল ক্ষয়ক্ষতির বিনিময়ে অর্জিত হয় চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা। বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকার স্থান পায়।

চেয়ারম্যান লাল্টু রহমান উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিতি পেতো। কিন্তু ঘাতকের গুলিতে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতা নিহত হন। পিতার স্বপ্ন পুরনে দিন রাত পরিশ্রম করে চলেছেন তার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। বাংলাদেশের জনসাধারণের চাহিদা পুরনে দেশের উন্নয়ন মূলক কাজ করে চলেছেন আওয়ামী লীগ সরকার। এরই ধারাবাহিকতায় কুষ্টিয়ার উন্নয়ন করে চলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি সহ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। কুষ্টিয়ায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ সরকারকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহব্বান করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গোস্বামী দুর্গাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম আমির। সঞ্চালনা করেন যুবলীগ নেতা আল-ইমরান। পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহিন রেজা।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বিশেষ অতিথি ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী শাহাদৎ হোসেন, প্রবীন আওয়ামী লীগ নেতা জান আলী সহ ইউপি সদস্য ও বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষক লীগের নেতৃবৃন্দ।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!