শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি: / ৭৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২, ৫:৪০ অপরাহ্ন

কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি:
যথাযথ মর্যাদায় কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লাল্টু রহমান এর আয়োজনে দিনব্যাপী কর্মসূচি পালন করেন এলাকাবাসী।

দিনটির প্রথম প্রহরে ইউনিয়নের নাটানা, করিমপুর ও আড়পাড়া এলকায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতিফলকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানান। পরে শংকরদিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকদের আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করেন। তিনি ইউনিয়নে সকালের কর্মসূচি শেষ করে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের মিছিলে জেলা ও সদর উপজেলা যুবলীগের ব্যানারে এলাকার শত শত মানুষকে নিয়ে অংশ গ্রহন করেন। এদিকে দুর্গাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে মহান বিজয় দিবসের আলোচনা সভা ও শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চেয়ারম্যান লাল্টু রহমান।

তিনি বক্তব্যর শুরুতে বঙ্গবন্ধু সহ বীর সৈনিক ও জাতীয় চার নেতাকে স্মরন করে বলেন, বাঙালির চিরদিনের গৌরব, অসমসাহস, বীরত্ব ও আত্মদানে মহিমান্বিত অর্জন মুক্তিযুদ্ধের বিজয়ের দিন ১৬ ডিসেম্বর বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিন দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মরণপণ যুদ্ধের শেষে বিজয় ছিনিয়ে এনেছিল বীর বাঙালি।
তিনি আরো বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধ শেষে ৩০ লাখ শহীদের রক্ত, আড়াই লাখ মা-বোনের সম্ভ্রম আর বিপুল ক্ষয়ক্ষতির বিনিময়ে অর্জিত হয় চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা। বিশ্ব মানচিত্রে লাল-সবুজের পতাকার স্থান পায়।

চেয়ারম্যান লাল্টু রহমান উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিতি পেতো। কিন্তু ঘাতকের গুলিতে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতা নিহত হন। পিতার স্বপ্ন পুরনে দিন রাত পরিশ্রম করে চলেছেন তার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। বাংলাদেশের জনসাধারণের চাহিদা পুরনে দেশের উন্নয়ন মূলক কাজ করে চলেছেন আওয়ামী লীগ সরকার। এরই ধারাবাহিকতায় কুষ্টিয়ার উন্নয়ন করে চলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি সহ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। কুষ্টিয়ায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ সরকারকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহব্বান করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গোস্বামী দুর্গাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম আমির। সঞ্চালনা করেন যুবলীগ নেতা আল-ইমরান। পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহিন রেজা।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বিশেষ অতিথি ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী শাহাদৎ হোসেন, প্রবীন আওয়ামী লীগ নেতা জান আলী সহ ইউপি সদস্য ও বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষক লীগের নেতৃবৃন্দ।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!