শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি: / ৫৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২, ১১:২২ অপরাহ্ন

কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি:
নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন।

এদিন প্রথম প্রহরে বিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথে বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীদের উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশন করে লাল সবুজের পতাকা উত্তোলন করা হয়। পরে বিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দের উপস্থিতিতে সার্বিক পরিচালনা করেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক (আইসিটি) শফিকুল ইসলাম।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরন করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহযোগীরা ছিলেন অমৃতদের পুত্র। এসব ক্ষণজন্মা মনিষী ক্ষণিকের জন্য পৃথিবীতে এসে প্রভা ছড়িয়ে গেছেন। তাঁদের আলোয় আমরা আলোকিত হচ্ছি। স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর নেতৃত্বে এসব নেতা মুক্তিযুদ্ধ সংগঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

তিনি আরো বলেন, একটি জাতির ইতিহাসে ভাষা যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেটা বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন। বিভিন্নভাবে পরিবেশ-পরিস্থিতির বিশ্লেষণে তিনি প্রত্যুৎপন্নমতিত্বের সাথে বাঙালির স্বাধীনতার স্পৃহাকে মুক্তিযুদ্ধে বিজয়ের পথে ধাবিত করেছিলেন। আমি সবার প্রতি আহ্বান জানাচ্ছি যেসব মানুষ মুক্তিযুদ্ধে আত্মহুতি দিয়েছেন তাঁদের ত্যাগ ও আদর্শের কথা প্রজন্ম থেকে প্রজন্মান্তরে আপনারা ছড়িয়ে দেবেন।

 


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!