বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুষ্টিয়ায় অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান

মেজবা উদ্দিন পলাশ, কুষ্টিয়া / ৩৭৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৮ মে, ২০২২, ৫:১৫ অপরাহ্ন

কুষ্টিয়ায় অনিবন্ধিত প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান পরিচালনা শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। শনিবার বেলা সাড়ে ১০টায় জেলার কুমারখালি উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এতে
৫টি প্রতিষ্ঠান বন্ধ ও ১টি ক্লিনিকে সতর্কীকরণ করা হয়েছে।

এরমধ্যে প্রতীক আধুনিক ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, প্রদীপ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, বিশ্বাস ডেন্টাল কেয়ার, শিমুল ডেন্টাল কেয়ার, কুমারখালি ডায়াবেটিক সমিতি বন্ধ এবং নোভা ক্লিনিককে সতর্ক করা হয়।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশেই জেলাজুড়ে অবৈধ প্রাইভেট হাসপাতালের তালিকা তৈরি করে অভিযান পরিচালনা করা হচ্ছে। যে সকল হাসপাতালের নিবন্ধন নেই, সেইসব হাসপাতালগুলোতে তালা ঝুলিয়ে সিলগালা করা হয়েছে। নিবন্ধন পাওয়ার পর তা চালু করার নির্দেশ দেওয়া হবে।

এখন পর্যন্ত জেলার কুমারখালি উপজেলার ৫টি প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে ও ১টি ক্লিনিকে সতর্কীকরণ করা হয়েছে। জেলাজুড়ে অবৈধ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আকুল উদ্দিন, স্থানীয় থানার (ওসি) কামরুজ্জামান তালুকদার প্রমুখ।

স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য মতে, এ জেলায় ১৪০টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর বাইরেও রয়েছে প্রায় শতাধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। আর যাদের অনুমোদন রয়েছে তাদের অনেকেরই লাইসেন্স নবায়ন করা হয়নি।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!