শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

কুষ্টিয়ায় চিনি গায়েব : দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক / ৩৭০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১, ২:৫১ অপরাহ্ন

দুর্বার বাংলা২৪// কুষ্টিয়া চিনিকলের গুদাম থেকে ৫২.৭ টন চিনি গায়েবের ঘটনায় দুদকে মামলা হয়েছে। কমিশনের অুনমোদন পাওয়ার পর দুদক বৃহস্পতিবার মামলাটি দায়ের করেন। মামলার বাদী দুদুকের কুষ্টিয়া সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নীল কমল পাল। আসামী করা হয়েছে কুষ্টিয়া চিনিকলের উপ-ব্যবস্থাপনা পরিচালক আল-আমীন, গুদাম রক্ষক ফরিদুল হক ও শ্রমিক সর্দার বশির উদ্দিনকে।

দুদক কুষ্টিয়ার উপ-পরিচালক মো. জাকারিয়া মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালত থেকে এ বিষয়ে অর্ডারও জারি হয়েছে।এর আগে বিভাগীয় ব্যবস্থা হিসেবে দুইজন নিরাপত্তা হাবিলদারকে অব্যাহতি এবং তিন জনকে সাময়িক বরখাস্ত করে চিনিকল কর্তৃপক্ষ।
কুষ্টিয়া চিনিকলের গুদাম থেকে ৫২ দশমিক ৭ টন চিনি উধাও এর ঘটনা ধরা পড়ে গত ৩ জুন। এর একদিন পরেই আসে শিল্প মন্ত্রণালয়ের ৫ সদস্যের তদন্তদল। তারা জড়িত তিনজনের বিরুদ্ধে ফৌজদারী মামলা ও কয়েকজনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়াসহ ৫দফা সুপারিশ করেন।
ওই কমিটির সুপারিশ মোতাবেক কুষ্টিয়া মডেল থানায় অভিযোগ করে চিনিকল কর্তৃপক্ষ। থানা তা দুদকে পাঠান। দুদক কুষ্টিয়া কার্যালয় মামলা আকারে নেয়ার জন্য কমিশনের অনুমতি চান। সেই অনুমতি আসার পর আজ মামলাটি দায়ের হলো।
প্রায় ৬শ কোটি টাকা লোকসানে থাকা এই চিনিকলের মাড়াই গত মৌসুম থেকে বন্ধ রেখেছে সরকার।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!