রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা

কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তির আলোচনা সভায় ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম  

কুষ্টিয়া প্রতিনিধি: / ১৭৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তির আলোচনা সভায় ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম

কুষ্টিয়া প্রতিনিধি:
স্মার্ট বাংলাদেশ ২০৪১’ সবার জন্য স্মার্ট সেবা প্রতিপাদ্যকে সামনে রেখে কুষ্টিয়ায় ডিজিটাল সেন্টারের এক যুক পূর্তি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা ১২টার দিকে কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে সভাকক্ষে ডিজিটাল সেন্টারের এক যুগ পুর্তি উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।
এসময় সভাপতিত্ব করেন কুষ্টিয়া স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক (উপসচিব) আরিফ-উজ-জামান।
বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলার নির্বাহী অফিসার সাধন কুমার বিশ্বাস।

বক্তব্য রাখছেন কুষ্টিয়া জেলা প্রশাসক

আলোচনা সভায় প্রধান অতিথি মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে সরকারি-বেসরকারি সেবা পৌঁছে দিতে ২০১০ সালের ১১ নভেম্বর দেশে ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় আজ ডিজিটাল সেন্টারের একযুগ পূর্তি।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে সবার জন্য স্মার্ট সেবা নিশ্চিত করতে হবে। আমাদের স্মার্ট বাংলাদেশ গড়ার মূল লক্ষ্য ডিজিটাল সেবাটাকে আরও বেশী সাশ্রয়ী, টেকসই করতে হবে। উদ্ভাবনী নতুন সেবা দিয়ে মানুষের মৌলিক চাহিদাগুলো প্রতিটি নাগরিকের হাতে হাতে পৌঁছে দিতে হবে। আর এই লক্ষ্য পূরণের জন্য প্রত্যেকটা উদ্যোক্তাকে একেকজন স্মার্ট উদ্যোক্তা হিসেবে নিজেকে তৈরি করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমানে ইউনিয়ন ডিজিটাল সেন্টার ইউডিসি নামে পরিচিত। ইউডিসি’র সহযোগিতায় সহজলভ্য হয়েছে ইন্টারনেট আর স্মার্ট ফোনের ব্যবহার। মুহূর্তেই মিলছে দেশ- বিদেশের সব খবর। গ্রামের সাধারণ মানুষের বিভিন্ন সেবামূলক কাজ ইন্টারনেট সহজ করে দিয়েছে। সেবা নিতে এসে জনগণ যাতে ভোগান্তির স্বীকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
উল্লেখ, জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের উদ্যোক্তার উপস্থিতিতে অনুষ্ঠানে উদ্যোক্তাদের সভাপতি আরিফুজ্জামান আরিফ বক্তব্য রাখেন। এছাড়া ডিজিটাল সেন্টারের একযুগ উদযাপন উপলক্ষে অনুষ্ঠানে একটি কেক কাটা হয়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!