শনিবার, ২২ জুন ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স

কুষ্টিয়ায় সেতু রক্ষা বাঁধে ধস, আতঙ্কে স্থানীয়রা

নিজস্ব প্রতিবেদক / ৩৭১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১, ১০:০৯ পূর্বাহ্ন

আবারো কুষ্টিয়ার গড়াই নদীর ওপর নির্মিত শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু রক্ষা বাঁধের ৭০ মিটারের বেশি গড়াই নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

গতকাল বুধবার সন্ধ্যার আগে হঠাৎ করে সেতু রক্ষা বাঁধ ধসে মুহূর্তের মধ্যে চারটি কাঁচা-পাকা বাড়ি নদীগর্ভে চলে গেছে।

সেতু রক্ষা বাঁধ ধসে আতঙ্ক ছড়িয়ে পড়েছে নদীপারের বাসিন্দাদের মধ্যে। অনেকেই তাদের বসতবাড়ি ভেঙে অন্য জায়গায় সরিয়ে নিচ্ছে। পাশাপাশি চরম হুমকির মুখে পড়েছে স্বপ্নের এই সেতুটি।

হাটশ হরিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এম শম্পা মাহামুদ জানান, গত রোববার ভোরে শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু রক্ষা বাঁধের ৫০ মিটার গড়াই নদীগর্ভে বিলীন হয়ে যায়। আজ বিকেলে বাঁধ রক্ষায় ভাঙন এরাকায় জিও ব্যাগ ফেলে কর্তৃপক্ষ। এর কিছুক্ষণ পরই আবার নতুন করে ভাঙন শুরু হয়। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উল্লেখ্য, ৭৮ কোটি টাকা ব্যয়ে ২০১৭ সালে উদ্বোধন করা হয় কুষ্টিয়া শহর সংলগ্ন হরিপুরবাসীর স্বপ্নের শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতু। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্ত্বাবধানে সংযোগ সেতু রক্ষার জন্য প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে সেতুর উভয় পাড়ে ৪১০ মিটার বাঁধ নির্মাণ করা হয়। গত বছর বর্ষার সময় সেতুর হরিপুর অংশের পূর্ব পাশের বাঁধটির বেশ কিছু অংশ নদীগর্ভে বিলীন হয়ে যায়। সে সময় তড়িঘড়ি করে কিছু জিও ব্যাগ ফেলে ভাঙন ঠেকানো হয়। এরপর এক বছর পেরিয়ে গেলেও স্থায়ী ব্যবস্থা না নেওয়ায় গত রোববার ভোরে পানির তোড়ে পুনরায় বাঁধের ৫০ মিটার নদীতে চলে যায়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!