শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রেলওয়ের জমিতে আ.লীগ নেতার ঘর নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ ইউএনও’র বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত

জাতীয় পরিচয়পত্র ছাড়া মিলছে না ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক / ২৩২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২, ৮:২৬ অপরাহ্ন

এবার ঈদে ট্রেনের অগ্রিম টিকেট সংগ্রহকারীদের জাতীয় পরিচয়পত্র দেখানোর ঘোষণা দিয়েছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তারপরও অনেকেই জাতীয় পরিচয়পত্র ছাড়া ট্রেনের টিকিট কাটতে গিয়ে বিপাকে পড়েছেন। অনেকক্ষণ ধরে টিকিট কাটার লাইনে দাঁড়িয়ে থেকেও জাতীয়পত্র ছাড়া টিকিট পাননি অনেকে।

শনিবার রাজধানীর কমলাপুর ও বিমানন্দর স্টেশন ঘুরে দেখা গেছে জাতীয় পরিচয়পত্র না আনায় লাইনে দাঁড়িয়ে থেকেও শূন্য হাতেই ফিরেছেন অনেকে। কেউ কেউ স্বজনকে ফোন করে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে টিকিট নিয়েছেন।

টিকিন নিতে আসা অনেকে জানান, জাতীয় পরিচয়পত্রের নম্বর বলতে হয়। একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে চারটি পর্যন্ত টিকিট পাওয়া যাচ্ছে। বেশি টিকিট নিতে হলে একাধিক জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন হচ্ছে।

এর আগে গত বুধবার রেলমন্ত্রী বলেছিলেন, প্রত্যেক যাত্রীর জন্য নিজ নিজ পরিচয়পত্র প্রয়োজন। আগের মতো একজনের পরিচয়পত্র দেখিয়ে চারটি টিকিট কিনতে পারবেন না।

তিনি বলেন, কেউ যদি তার পরিবারের চার সদস্যের জন্য টিকিট কিনতে যান, তবে তাকে চারজনের পরিচয়পত্রই দেখাতে হবে।

জাতীয় পরিচয়পত্র ছাড়া টিকিট না দেওয়ার ফুলবাড়িয়া স্টেশনের সুপারভাইজার ও রেলওয়ের পরিবহন পরিদর্শক (বাণিজ্যিক) তৌফিকুল আজিম গণমাধ্যমকে বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়া টিকিট দেওয়ার সিস্টেম নাই। টিকিট কালোবাজারি ঠেকাতে আমরা জাতীয় পরিচয়পত্র ছাড়া কাউকে টিকিট দিচ্ছি না। পর্যায়ক্রমে এখন থেকে এনআইডি সিস্টেম হবে। এনআইডি দিয়েই টিকিট নিতে হবে।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!