রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা

দুধে ভেজাল দেওয়ায় খালে নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক / ২২৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ১০:১৩ অপরাহ্ন

ভোলায় গরুর দুধে ভেজাল ও মহিষের দুধের সঙ্গে গরুর দুধ মেশানোর অভিযোগে সোমবার দুপুরে ৭ বিক্রেতার ড্রামভর্তি দুধ খালে নিক্ষেপ করা হয়েছে।

শহরের খালপাড় সড়কে দুধ বিক্রির এলাকায় বিক্রেতাদের দুধ পরীক্ষা করলে ভেজাল পাওয়া যায় বলে জানান পৌর পরিধর্শক মো. ফারুক।

ইয়ামিনের দোকান, ইলিয়াস ঘোষ, ইসলাম ঘোষ, ইসমাইল ঘোষ, বেলায়েত ঘোষ, মামুনসহ ৭ জনের দুধে ভেজাল চিহ্নিত হয়।এ সময় ৭ ড্রামভর্তি দুধ খালে ফেলা হয়।

পরিদর্শক ফারুক জানান, অভিযুক্তদের কালো তালিকা ভুক্ত করা হয়েছে। এদের ট্রেড লাইসেন্স বাতিলের প্রস্তাব করা হয়। জেলার ব্রান্ডিং তালিকায় রয়েছে মহিষের দধি। জেলার চাহিদা পূরণ করে ওই কাঁচা টক দধি দেশের বিভিন্ন প্রান্তে নেওয়া হচ্ছে। একশ্রেণির অসাধু ব্যবসায়ীর কারণে মহিষের দুধে ভেজাল মেশানোয় দধির সুনাম নষ্ট হচ্ছে বলে জেলা উন্নয়ন সভায় বিষয়টি তুলে ধরা হয়।

গরুর দুধ বিক্রি করা হয় ৬০ টাকা লিটার দরে। আর মহিষের দুধ বিক্রি হয় ১০০ টাকা দরে। দৌলতখান উপজেলার সদর বাজারেও এমন অভিযোগ রয়েছে। জেলা বিপণন (মার্কেটিং) কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলা হয়।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুজিত কুমার হাওলাদার।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!