শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি আল্লারদর্গা প্রেসক্লাবের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

দুর্নীতিতে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

নিজস্ব প্রতিবেদক / ৪০৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৯ আগস্ট, ২০২১, ১১:১০ অপরাহ্ন
দুর্নীতিতে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

ঢাকা: দুর্নীতির সঙ্গে সম্পৃক্তদের জিরো টলারেন্সের আওতায় এনে সরকারি নির্দেশনা মেনে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে, তাহলে দুর্নীতি কমে আসবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেন, প্রকল্পগুলোর কাজের অগ্রগতি যথাসময়ে পুঙ্খানুপুঙ্খভাবে বাস্তবায়ন করতে হবে।
চলমান প্রকল্পের কাজ যাতে কোনো রকম ব্যত্যয় না ঘটে, সেজন্য প্রকল্প পরিচালকদের মাঠ পর্যায়ে তদারকি করতে হবে। কোনো ত্রুটি মেনে নেওয়া হবে না।
রোববার (২৯ আগস্ট) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০২১-২০২২ অর্থ বছরের এডিপিভুক্ত উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থা ও করপোরেশনের প্রধানরা। এছাড়া সভায় বিভিন্ন প্রকল্পের পরিচালক ভার্চ্যুয়াল মাধ্যমে সংযুক্ত ছিলেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, নতুন নতুন শিল্প কারখানা গড়ে তোলার উদ্যোগ নিতে হবে এবং লাভজনক স্থানে নিয়ে যেতে হবে। সেজন্য টাকার কোনো ঘাটতি হবে না।

সভায় প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, যেসব প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে, সেসব প্রকল্প প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধন করা যায় কিনা, তার ব্যবস্থা নিতে হবে।
তিনি বলেন, শিল্প কারখানার আধুনিকায়নের দিকে নজর দিতে হবে। স্টিল করপোরেশন, ভেহিক্যাল ও গ্লাস ফ্যাক্টরির পাশাপাশি শিল্প মন্ত্রণালয়ের অনেক পরিত্যক্ত জায়গায় অক্সিজেন প্লান্ট এবং ভ্যাকসিন উৎপাদন করার উদ্যোগ নিতে হবে। সুগার মিলের সাড়ে আট হাজার কোটি টাকার ঋণ মওকুফের ব্যবস্থা এবং শ্রমিক সংখ্যা বাড়িয়ে চিনি উৎপাদনের ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, নতুন করে দেশের বিরুদ্ধে আজ ষড়যন্ত্র শুরু হয়েছে, এ ষড়যন্ত্র শিল্প কারখানায় যেন ছড়িয়ে না পড়ে সেদিকে নজর রাখতে হবে।

শিল্প সচিব জাকিয়া সুলতানা বলেন, প্রকল্প বাস্তবায়নের কাজের মান ও আর্থিক বিষয়ে কোনো প্রকার অনিয়ম মেনে নেওয়া হবে না।

সভায় জানানো হয়, ২০২০-২০২১ অর্থবছরে শিল্প মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে মোট ৪৮টি উন্নয়ন প্রকল্প রয়েছে। এর মধ্যে ৩২টি প্রকল্প কাজ শেষ হয়েছে। জাতীয়ভাবে প্রকল্প কাজের অগ্রগতি শতকরা ৮২ দশমিক ৭১ শতাংশ।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!