শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

দৌলতপুরে কথা-কাটাকাটির জেরে পেয়ারা গাছ ও পাতা কপি ফসল কর্তন

নিজস্ব প্রতিবেদক / ৪০৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১, ৭:০২ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আদাবাড়ীয়া ইউনিয়নের গরুড়া দাড়ের পাড়া গ্রামের কৃষক আবুবক্কর সিদ্দিকের সাড়ে ৫ বিঘা জমির পেয়ারা বাগান ও ১০ কাঠা জমির পাতা কপি ফসল কেটে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

কৃষক আবু বক্কর সিদ্দিকের তার আবাদী জমির পেয়ারা গাছ ও পাতা কপির গাছ কেটে দেওয়ায় বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। তার লিখিত অভিযোগে তিনি উল্লেখ্য করেছেন,

চলতি মাসের গত ১৭ তারিখে কৃষক আবু বক্কর সিদ্দিক এর পেয়ারা বাগান থেকে পাঁচহাজার টাকা মূল্যের একটি বাই সাইকেল হারিয়ে যায় যার জের ধরে জুয়েল সাথে কথা কাটাকাটি হয়। পরে তাকে খুন জখম ও বাগান নষ্টের হুমকি দেয়। পরের দিন ২৫ জুলাই সকালে বাগানে এসে তিনি দেখেন তার বাগানের ১১ টি পেয়ারা গাছের মাঝ দিয়ে ভাঙ্গা ও তার পাতা কপির জমির ৪০০ পাতা কপি গাছ কাটা ও উপড়ানো যার মোট ক্ষতির পরিমান ২০ হাজার টাকা। কৃষক আবু বক্কর সিদ্দিক তার লিখিত অভিযোগে আরোও উল্লেখ্য করেন, সেসময় তার পেয়ারা বাগান থেকে আরো ৩ হাজার ৬০০ টাকা মূল্যের পেয়ারা চুরি হয়েছে।

অভিযোগের ব্যাপারে কৃষক আবু বক্কর সিদ্দিকের সাথে কথা বললে তিনি বলেন, আমার সন্তানের মত তৈরী করা ফসল যারা কেঁটে দিয়েছে আমি তাদের কঠোর শাস্তি চাই। সেই সাথে আমার যা ক্ষতি হয়েছে তার ক্ষতি পুরন আদায় করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করছি বলে তিনি জানান।

এ ব্যাপারে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিন জানান, ফসল কেঁটে দেওয়ার একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে একই এলাকার অভিযুক্ত জুয়েলের সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি বাড়ি থেকে পালিয়ে যান।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!