শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:১২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

দৌলতপুরে বাংলাদেশ স্কাউটস দিবস পালন উপলক্ষে র‌্যালি

নিজস্ব প্রতিবেদক / ২১৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২, ৬:০৯ অপরাহ্ন

“প্রত্যেকে আমরা পরের তরে” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সারা দেশের ন্যায় কুষ্টিয়ার দৌলতপুরে বাংলাদেশ স্কাউটস দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(৮এপ্রিল) সকাল ১০টায় বাংলাদেশ স্কাউটস দৌলতপুর এর আয়োজনে দৌলতপুর উপজেলা স্কাউট সম্পাদক দৌলতখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবর রহমানের সভাপতিত্বে দৌলতপুর উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। এর পর বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কাউট ইউনিট লিডার মাহাফুজুল আলম কালাত, সুরুজ বাঙ্গালী, শাহরিয়ার জাহান, মাসুদুর রহমান, মিজানুর রহমান, হাসানুজ্জামান ও শিক্ষার্থীরা।

সময়ের হিসেবে আজ থেকে প্রায় পঞ্চাশ বছর আগে স্বাধীন বাংলাদেশে আবির্ভাব হয়েছিল স্কাউট আন্দোলন। দেশের প্রায় সকল স্কাউট নেতৃবৃন্দ ঢাকায় মিলিত হয়ে গঠন করেছিলেন বাংলাদেশ স্কাউটস সমিতি।

শুরুতে খুব বেশি নয় মাত্র ৫৬,৩২৫ জন সদস্য নিয়ে নানা কার্যক্রম শেষে বিশ্ব স্কাউটস সংস্থার ১০৫তম সদস্য হিসেবে স্বীকৃতি পেয়েছিল ‘বাংলাদেশ স্কাউটস সমিতি’। স্বীকৃতির প্রায় চার বছর পর পঞ্চম জাতীয় কাউন্সিল সভায় সমিতির নাম বদলে রাখা হয়েছিল‘বাংলাদেশ স্কাউটস’।

বাংলাদেশ স্কাউটসের প্রথম চিফ স্কাউট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রথম প্রধান জাতীয় কমিশনার ছিলেন পিয়ার আলি নাজির। বর্তমানে বাংলাদেশ স্কাউটসের চিফ স্কাউট মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধান জাতীয় কমিশনার ড. মোজাম্মেল হক খান।
স্বাধীন বাংলাদেশে জন্মলগ্নের এত বছর পরে আনুষ্ঠানিক ভাবে প্রথম বারের মতো সারা দেশব্যাপী একযোগে পালিত হচ্ছে বাংলাদেশ স্কাউটস দিবস।
তাই সকল স্কাউট ও স্কাউটারদের বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের পক্ষ থেকে জানাই অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। এভাবেই সবাইকে সাথে নিয়ে বাংলাদেশ স্কাউটস এগিয়ে যাবে বহুদূর সেই প্রত্যাশায়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!