শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রেলওয়ের জমিতে আ.লীগ নেতার ঘর নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ ইউএনও’র বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত

নিজেদের লক্ষ্যের ব্যাপারে নতুন করে যা জানাল রাশিয়া

নিজস্ব প্রতিবেদক / ২৩৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২, ১০:৩০ অপরাহ্ন

ইউক্রেনকে নিরস্ত্র করার লক্ষ্য নিয়ে রাশিয়া যে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছে, সেই লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র।

তবে রাশিয়া সংঘাত নয়, আলোচনার মাধ্যমে নিজেদের লক্ষ্য অর্জন করতে মনযোগ দিচ্ছে।

আর ইউক্রেনীয় প্রতিনিধিদের সঙ্গে তিন দফার বৈঠকে রাশিয়ার চাওয়া-পাওয়ার বিষয়টি অনেক দূর এগিয়েছে বলেও দাবি করেছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখাপাত্র মারিয়া জাখারোভা।

তিনি জানিয়েছেন, ইউক্রেনের বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার কোনো ইচ্ছা রাশিয়ার নেই এবং তারা যে পরিকল্পনা নিয়ে সামরিক অভিযান শুরু করেছিলেন, সে অনুযায়ীই সব কিছু হচ্ছে।

তাছাড়া রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র দাবি করেছেন, যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন ন্যাটো পূর্ব ইউরোপে সামরিক স্থাপনা ও শক্তি বৃদ্ধি করে সংঘাত উস্কে দেওয়ার চেষ্টা করছে।

এদিকে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হচ্ছে ইউক্রেনের বর্তমান সরকারকে উৎখাত করার কোনো ইচ্ছা তাদের নেই।

তবে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুদ্ধের শুরুতেই ইউক্রেনের সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেছিলেন, জেলেনস্কিকে প্রেসিডেন্টের পদ থেকে সরিয়ে দিয়ে ক্ষমতা গ্রহণ করতে।

সূত্র: আল জাজিরা


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!