শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

পূর্ণ সেবার মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে ৩ দিন ব্যাপী লালন স্মরণোৎসব

নিজস্ব প্রতিবেদক / ২০৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২, ৭:৪১ অপরাহ্ন

ফকির লালন শাহের দোল পূর্ণিমা স্মরণোৎসবের আজ ৩ দিন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত লালন অনুসারীরা আনন্দের সাথে উপভোগ করছেন সাইজির দোল উৎসব, ভাব গানের আসর বসিয়েছেন, গুরু ভক্তের মধ্যে ভাবের আদান প্রদান করছেন, দীর্ঘদিন পরে সবার সাথে দেখা হওয়ায় ভাগাভাগি করছেন তত্ত্ব বাণী।

দিনের বেলায় আবহাওয়া উত্তপ্ত থাকায় দর্শনার্থীদের ভীড় কম থাকলেও সূর্যাস্ত যাওয়ার সাথে সাথে লালন চত্বর কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে। সারারাত চলে লালন সঙ্গীত আর সাধু সঙ্গ।

উৎসবকে কেন্দ্র করে জমে উঠেছে লালন মেলা, নানা রকমের পসরা সাজিয়ে বসেছে দোকানীরা। নেওয়া হয়েছে পর্যাপ্ত কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সিসি ক্যামেরায় পর্যবেক্ষণের মাধ্যমে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে।

শেষ দিনে আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন কুষ্টিয়া- ৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বিশেষ অতিথি থাকবেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। বৃহস্পতিবার দোল পূর্ণিমা তিথি অনুসারে মুল সাধু সঙ্গের যোগ আয়োজন করবেন ফকির লালন শাহের ভক্ত অনুসারীরা আর এরই মধ্য দিয়ে শেষ হবে লালন সরণোৎসব।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!