শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি আল্লারদর্গা প্রেসক্লাবের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

পোড়ানো হলো ১৫ কোটি ৩ লাখ টাকা মূল্যের জাল, গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক / ৩৬১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৮ আগস্ট, ২০২১, ৯:২৩ পূর্বাহ্ন

দেশের মৎস্য সম্পদকে রক্ষা করার প্রয়াসে নৌ পুলিশ বাংলাদেশ বিভিন্ন অভিযান পরিচালনা করে থাকে।

তারই ধারাবাহিকতায় চাঁদপুর সদর নৌ থানা গত সোমবার চাঁদপুর সদর থানাধীন পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপারের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপারসহ চাঁদপুর, মোহনপুর এবং নরসিংহপুর নৌ পুলিশ ইউনিটের ইনচার্জদের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করে।

অভিযানে ৫০ লাখ ১১ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ ২ টি নৌকা জব্দ করা হয়। এসময় অবৈধ জাল দিয়ে মাছ শিকারের দায়ে ৭ জন আসামিকে গ্রেফতার করা হয়।

উদ্ধার জালের সর্বমোট মূল্য আনুমানিক ১৫ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা। জব্দ হ্ওয়া জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং নৌকা দুটি ফাঁড়ি হেফাজতে রাখা হয়েছে। আসামিদের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা প্রক্রিয়াধীন।

অভিযান পরিচালনা প্রসঙ্গে নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম বলেন, সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জাল নির্মূলে নৌ নিয়মিতভাবে অভিযান পরিচালনা করছে। ক্রমাগত এসব অভিযানের ফলে কারেন্ট জালের উৎপাদন ও ব্যবহার অনেকাংশে কমে এসেছে। নদীমাতৃক এই দেশের মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষনে নৌ পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

খবর: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!