রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স

ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উত্তর কোরিয়া

নিজস্ব প্রতিবেদক / ৩১৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

উত্তর কোরিয়া আবারও একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। এটি নতুন তৈরি করা অ্যান্টি-এয়ারক্রাফট মিসাইল।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা। বৃহস্পতিবার এ পরীক্ষা চালানো হয়।

এ নিয়ে এক সপ্তাহের মধ্যে দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল উত্তর কোরিয়া।

এর আগে মঙ্গলবার একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায় কিম জং উনের দেশ। সেটি হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ছিল বলে পরে জানানো হয় দেশটির পক্ষ থেকে।

কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) জানায়, এ অ্যান্টি-এয়ারক্রাফট ক্ষেপণাস্ত্রের ‘উল্লেখযোগ্য যুদ্ধক্ষমতা’ রয়েছে এবং অন্যান্য নতুন প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে।

এর আগে মঙ্গলবার যে ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়েছিল, তা সম্পর্কে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছিল, নতুন ক্ষেপণাস্ত্রটি পাঁচ বছরের সামরিক উন্নয়ন পরিকল্পনায় নির্ধারিত ‘পাঁচটি সবচেয়ে গুরুত্বপূর্ণ’ নতুন অস্ত্রের একটি। এ অস্ত্র সব ক্ষেত্রে দেশের আত্মরক্ষার সক্ষমতাকে বাড়িয়ে তুলবে।

করোনার মধ্যে তীব্র খাদ্য সংকট সত্ত্বেও অস্ত্র পরীক্ষা কমায়নি উত্তর কোরিয়া। একই সঙ্গে জাতিসংঘের অ্যাটমিক এজেন্সি জানায়, উত্তর কোরিয়া তাদের ইয়ংবেয়ন পারমাণবিক চুল্লি ফের চালু করেছে বলে মনে হচ্ছে। চুল্লিটিতে পারমাণবিক অস্ত্রে ব্যবহৃত প্লুটোনিয়াম উৎপাদন করা হতো।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!