রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা

বাশার আল-আসাদের সঙ্গে আবুধাবির যুবরাজের মধ্যে ফোনালাপ

নিজস্ব প্রতিবেদক / ২২৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন

দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার লক্ষ্যে টেলিফোনে কথা বলেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

ফোনালাপে দুই নেতা সংযুক্ত আরব আমিরাত ও সিরিয়ার মধ্যকার সহযোগিতা আরও শক্তিশালী করার উপায় নিয়ে আলোচনা ও মতবিনিময় করেন। সেই সঙ্গে তারা সর্বশেষ আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়াদি নিয়েও কথা বলেন। খবর সানার।

করোনাভাইরাস মোকাবিলা করার উপায় নিয়ে টেলিফোনে কথা বলেছিলেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

২০১১ সালে সিরিয়ায় বিদেশি মদদে সহিংসতা চাপিয়ে দেওয়ার জের ধরে দুই দেশের সম্পর্কের চরম অবনতি হলেও সাম্প্রতিক বছরগুলোতে আরব আমিরাত ওই সম্পর্ককে আগের অবস্থায় ফিরিয়ে নেওয়ার চেষ্টা শুরু করে।

আরব আমিরাত ২০১১ সালে সিরিয়ায় তৎপর সন্ত্রাসীদের পক্ষ নিলেও পরবর্তী সময় দামেস্ক সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে বড় ধরনের সাফল্য পাওয়ার পর ২০১৮ সালে নিজের অবস্থান পরিবর্তন করে আবুধাবি। ওই বছরের ডিসেম্বরে দামেস্কে নিজের দূতাবাস আবার চালু করে সংযুক্ত আরব আমিরাত।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!