শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

বাস টার্মিনাল না থাকায় চরম ভোগান্তিতে যাত্রী!

নিজস্ব প্রতিবেদক / ১৮৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১০ এপ্রিল, ২০২২, ৬:৫৩ অপরাহ্ন

বরগুনা জেলার আমতলী পৌরসভা অন্যতম বৃহত্তম প্রথম শ্রেণির পৌরসভা হলেও এখানে নেই কোন বাস টার্মিনাল।এখানে বাস টার্মিনাল না থাকায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। যেখানে সেখানে যত্র তত্র ভাবে বাস থামানোর কারণে যাত্রীদের প্রতিনিয়ত চরম ভোগান্তিতে পোহাতে হচ্ছে। আমতলী থেকে প্রতিদিন রাজধানী,পায়রা বন্দর,চট্টগ্রাম বন্দর,মোংলা বন্দর,কুয়াকাটা, কক্সবাজার সহ সারাদেশে টালভেস,সুপার সনি সহ শতাধিক বাস দিবা ও রাত্রীকালীন যাতায়াত করে থাকে। এছাড়া বরিশাল,বরগুনা ও পটুয়াখালীর উদেশ্যও দৈনিক আরও শতাধিক বাস চলাচল করে।

আমতলী থেকে প্রতিদিন ঈশ্বরদী,পাবনা,কুষ্টিয়া,খুলনা,মাগুরা,যোশর,বগুড়া,নওগা,রাজশাহী,রংপুর,কুড়িগ্রাম,সৈয়দপুর,সিলেট,চট্টগ্রাম,কুমিল্লা,নারায়ণগঞ্জ,গাজীপুর,সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা,বানিজ্যিক বন্দর,পর্যটন কেন্দ্র সহ রাজধানী ঢাকার উদ্দেশ্যে দৈনিক হাজার হাজার যাত্রী যাতায়াত করেন।

আমতলী চৌরাস্তাসহ পুরো বাজার এলাকার সড়করে দু’পাশে ইঞ্জিন চালিত সবুজ সিএনজি,নসিমন,করিমন,বাস,ট্রাক সহ বিভিন্ন যানবাহন যত্র তত্র ভাবে দাড়িয়ে থাকার কারণে যানজোটের সৃষ্টি হয়। ফলে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীরা।

ঢাকা থেকে রাত্রীকালীন বাসে
আসা যাত্রীরা আমতলীতে নামলেও বসার কোন প্রকার জায়গা না পাওয়ায় ভোগান্তিতে পড়তে হয় তাদের। অনেক যাত্রী ছিনতাই কারীদের খপ্পড়ে পড়ে মালামাল সহ টাকা লুট হয়ে যায়। এসব থেকে যাত্রীদের রক্ষা করতে ও যেখানে সেখানে যত্র তত্র ভাবে বাস দাঁড়িয়ে না রাখার জন্য আমতলীতপ একটি আধুনিক বাস টার্মিনাল জরুরী প্রয়োজন।

ঢাকা থেকে আসা পরিবহন যাত্রী স্বপন বলেন,সকাল পাঁচটার সময়ে আমতলীতে এসে পৌছলেও বেলা না ওঠায় বাড়ির উদ্দেশ্যে রওয়ানো দিতে পারি নাই। এখানে কোন বাস টার্মিনাল না থাকায় রাস্তার পাশেই দাড়িয়ে থাকতে হয়েছে।যাত্রীদের এ ধরনের দুর্ভোগ লাগবে আমতলীতে একটি বাস টার্মিনাল নির্মাণ করা দরকার।
আমতলী সেভেন ষ্টার ও সেভেন ডিলাক্স পরিবহনের কাউন্টার ম্যানেজার রিপন মিয়া বলেন,জন ভোগান্তি,যানজট ও দুর্ঘটনা কমাতে আমতলীতে অচিরেই বাস টার্মিনাল নির্মাণ করতে হবে।

আমতলীতে বাস টার্মিনাল না থাকায় জন ভোগান্তি প্রসঙ্গে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান বলেন, আমতলী তে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ এর প্রচেষ্টা চালানো হচ্ছে। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আমতলীতে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ করা হবে।

বরগুনা-১ (আমতলী-তালতলী-বরগুনা) আসনের মাননীয় সাংসদ,মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, ঢাকা-আমতলী-কুয়াকাটা মহা সড়কটি বর্তমানে আন্তর্জাতিক মানের সড়কে উন্নিত করা হয়েছে তাই আমতলী পৌর শহরে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ অতীব জরুরি। বাস টার্মিনাল নির্মাণ এর জন্য আমি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে একাধিক বার ডিও লেটার দিয়েছি।সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগাযোগ করে আমতলীতে একটি আধুনিক মানের বাস টার্মিনাল নির্মাণ এ ব্যাবস্হা গ্রহণ করা হবে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!