শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

বিতর্কিতদের মনোনয়নে তৃণমূলে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক / ৩০৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১০ অক্টোবর, ২০২১, ৮:৩০ পূর্বাহ্ন

সারা দেশে ৮৪৮ ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ নভেম্বর। নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগে দলীয় প্রার্থী চূড়ান্ত করার কাজ চলছে। ইতোমধ্যে রাজশাহী ও রংপুর বিভাগে মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। কিন্তু মনোনয়নপ্রাপ্তদের মধ্যে বিতর্কিতরাও স্থান পাচ্ছে।

এতে বিভিন্ন স্থানে তৃণমূল আওয়ামী লীগে ক্ষোভ দেখা গেছে। বগুড়ায় ২০ ইউপি নির্বাচনে বিতর্কিতদের অনেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এছাড়া সোনাতলা পৌরসভার মেয়র পদে রাজাকারপুত্রের মনোনয়ন বাতিলের দাবি উঠেছে।

নাটোরের বড়াইগ্রামে চান্দাই ইউপি নির্বাচনে পরিবর্তনের দাবিতে সড়ক অবরোধ করেছে নেতাকর্মীরা। সিরাজগঞ্জে মনোনয়নবঞ্চিত নেতার অনুসারীরা বিক্ষোভ সমাবেশ করেছে।

পিরোজপুরের নাজিরপুরে ইউপি চেয়ারম্যান পদের দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে পাঠানো তালিকায় স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : প্রথম দফায় বগুড়ার দুটি উপজেলার ২০ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে শিবগঞ্জ উপজেলার ১১টি ও শেরপুর উপজেলার ৯টি ইউনিয়ন। ৭ অক্টোবর আওয়ামী লীগ চেয়ারম্যান পদে মনোনয়ন চূড়ান্ত করেছে। কিন্তু মনোনয়নপ্রাপ্তদের কেউ জালিয়াতির সঙ্গে জড়িত, কারও বিরুদ্ধে হত্যা মামলা, কেউ মানবিক সহায়তার অর্থ আত্মসাৎকারী। আবার কারও বিরুদ্ধে সরকারি গাছ কাটা, মাদক ব্যবসা, বিরোধী দলের সঙ্গে ব্যবসা করাসহ নানা অভিযোগ রয়েছে। এতে তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা জানান, অভিযোগগুলো সত্য। তবে তৃণমূল থেকে তিনজন করে প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছিল। ওই তালিকা থেকেই চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে। শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস সাত্তার জানান, প্রার্থীদের অতীত রেকর্ড দেখেই বাছাই করা হয়েছে। এছাড়া সোনাতলা পৌরসভার মেয়র পদে মনোনয়ন পাওয়া শহিদুল বারী খান রব্বানীর বিরুদ্ধে রাজাকারপুত্রের অভিযোগ তুলে মনোনয়ন বাতিলের দাবি উঠেছে। শহরের স্টেশন রোডে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সোনাতলা উপজেলা শাখার উদ্যোগে শনিবার মানববন্ধন কর্মসূচি হয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামের চান্দাই ইউপি নির্বাচনে তথ্য জালিয়াতির মাধ্যমে ভুয়া মুক্তিযোদ্ধার পরিচয় কাজে লাগিয়ে জামায়াত নেতার মেয়েকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এসব অভিযোগ তুলে শনিবার দলীয় মনোনয়ন পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন তারা। দুপুরে চান্দাই বাজারে বিক্ষোভ মিছিল শেষে জোনাইল-রাজাপুর সড়ক অবরোধ করে সমাবেশ করেন তারা। সমাবেশে চান্দাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান, সহসভাপতি আফজাল হোসেন সরদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক মোল্লা, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম বকুল ও এসএম মেহেদী পারভেজ বক্তব্য রাখেন। অবিলম্বে এ মনোনয়ন বাতিল করে আওয়ামী লীগ থেকে যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবি করেছেন তারা।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ সদর উপজেলার ২নং বাগবাটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিক্ষোভ সমাবেশ করেছে মনোনয়নপ্রত্যাশী মনসুরনগর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও বাগবাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেনের সমর্থকরা। শুক্রবার বিকালে হরিণা পিপুলবাড়ীয়া বাজার সংলগ্ন দত্তবাড়ি ঈদগাহ মাঠে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মনোনয়নবঞ্চিত আমজাদ হোসেন বলেন, দল ও মানুষের কল্যাণে কাজ করলেও দল আমাকে মনোনয়ন দেয়নি।

নাজিরপুর (পিরোজপুর) : নাজিরপুরে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নের যে তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে তাতে জেলা সাধারণ সম্পাদকের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে। এতে দলের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। দীর্ঘা ইউপি নির্বাচনের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য তুহিন হালদার তিমির স্বাক্ষর জালিয়াতির বিষয়টি নিশ্চিত করেছেন। জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার যুগান্তরকে জানান, নাজিরপুরের ৩টি ইউনিয়নের মনোনয়নের তালিকা পাঠাতে আমার কোনো স্বাক্ষর নেয়নি জেলা। নাজিরপুর উপজেলা আওয়াম লীগের সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান জানান, জেলা সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামালের স্বাক্ষর নেওয়া হয়েছে।

নোয়াখালী : বেগমগঞ্জের রামগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাম্প্রদায়িক দাঙ্গায় জড়িত ব্যক্তি ও নারী নির্যাতন মামলার আসামিকে আওয়ামী লীগের মনোনয়ন না দেওয়ার দাবি উঠেছে। আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ বিষয়ে অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগে রামগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক বাবু পুলক ভুঁইয়া দাবি করেন, রামগঞ্জে ২০১৩ সালে ২৮ ফেব্রুয়ারি সাম্প্রদায়িক দাঙ্গা হয়। এর মদদদাতা ছিলেন বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সেলিম।

পলাশ (নরসিংদী) : পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন। অথচ মেয়র পদে দলীয় মনোনয়নের জন্য তৃণমূল থেকে কেন্দে পাঠানো তালিকায় তার নাম ছিল না। যাদের নাম ছিল তারা হলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান পৌর মেয়র শরিফুল হক, সাধারণ সম্পাদক এসএম শফি এবং সমাজসেবা সম্পাদক মোসলেহ উদ্দিন। তাদের কাউকে মনোনয়ন দেওয়া হয়নি।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!