বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা

মুজিবনগর কে দেশবাসীর মাঝে তুলে ধরার জন্য ব্যতিক্রমী উদ্যোগ

মোঃ তুহিন, মেহেরপুর থেকে / ২২৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২, ৮:১৭ অপরাহ্ন

ঐতিহাসিক মুজিবনগর কে দেশবাসীর মাঝে তুলে ধরার জন্য উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ।

মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার  তার ফেসবুক পোষ্টে লিখেছেন সেই উদ্যোগের কথা তিনি লিখেছেন- মুজিবনগর উপজেলায় প্রতিবছর প্রচুর পর্যটক বেড়াতে আসেন এবং ক্রমান্বয়ে এ সংখ্যা বাড়তে থাকবে বলে ধারণা করা হয়। এ সকল দর্শনার্থীরাই পারেন মুজিবনগরকে আরও অনেকের কাছে তুলে ধরতে, মুজিবনগরকে আরও বেশী মানুষের কাছে পৌঁছে দিতে।

এই সম্ভাবনাকে আমরা কাজে লাগাতে চাই। মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় জনাব ফরহাদ হোসেন এমপি মহোদয়ের অনুপ্রেরণায় আমরা প্রাথমিকভাবে মগ, মাথার ক্যাপ, গেঞ্জি (মুজিবনগর স্মৃতিসৌধের ছবি সম্বলিত) ইত্যাদি তৈরীর উদ্যোগ নিই, যেগুলো মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সের ব্যবসায়ীরা ও ক্ষেত্রবিশেষ অন্য ব্যবসায়ীরাও বিক্রয় করতে পারেন।

এক্ষেত্রে আমরা প্রথমে স্থানীয় ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করি এবং ঢাকার একটি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করি। আমরা মূলত অনুঘটকের ভূমিকা পালন করেছি। আজ ২১.০২.২০২২ তারিখ বিক্রয়ের জন্য ব্যবসায়ীদের হাতে মগ তুলে দিলাম। আগত দর্শনার্থীরা সুলভ মূল্যে মুজিবনগর থেকে স্মৃতি হিসেবে প্রিয় মানুষদের জন্য এ সমস্ত জিনিসগুলি শুভেচ্ছা স্মারক হিসেবে নিয়ে যেতে পারবেন।

কৃতজ্ঞতা জানাচ্ছি মেহেরপুর জেলার উন্নয়নের রূপকার, মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় জনাব ফরহাদ হোসেন এমপি মহোদয়ের প্রতি, যার অনুপ্রেরণায় এ উদ্যোগ। এ কাজে সার্বক্ষণিক পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদানের জন্য  কৃতজ্ঞতা জানাচ্ছি মেহেরপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান স্যারের প্রতি।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!