শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিশ্বকাপ হাতে নিয়ে তদন্তের মুখে পড়লেন সল্ট বে কুষ্টিয়ায় শীতার্থদের মাঝে বিচারপতি আবু জাফর সিদ্দিকীর কম্বল বিতরন কুষ্টিয়ায় বিচারপতি আবু জাফর সিদ্দিকীর বৃক্ষ রোপন কুষ্টিয়ায় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে সম্মাননা প্রদান কুষ্টিয়ার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবস উদযাপন কুষ্টিয়ার লক্ষীপুরে জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল ইবির ছাত্রকে পেটালানে ছাত্রলীগ কর্মী; তদন্ত কমিটি গঠন কুষ্টিয়ার তিন উপজেলা ছাত্রলীগের মানববন্ধন কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদককে গণপিটুনী

যুদ্ধাপরাধ মামলার পলাতক আসামির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক / ১৮৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১, ৬:৩৯ অপরাহ্ন

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় যুদ্ধাপরাধ মামলার পলাতক আসামি মো. আমীর হোসেন দীর্ঘদিন অসুস্থ থাকা অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৮টায় পিরোজপুরে তার মেয়ের বাড়িতে মারা যান।

মামলা সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধকালীন ভাণ্ডারিয়ার হেতালিয়া ও চরখালী গ্রামের আসামি আমীর হোসেনসহ নুরু, ফজলু, সিদ্দিক মুন্সি, আব্দুল মান্নান, আজাহার, আশরাফ ও মহারাজ পশারীবুনিয়া গ্রামের ৭ জনকে গুলি করে। এতে গঙ্গাচরন, নিরোধ চন্দ্র বালা, অমুল্য, সমুল্য ঘটনাস্থলেই মারা যান। আর সুকুমার মিস্ত্রি মারা যান দুই দিন পর।

২০১৫ সালে নিহত নিরোধ চন্দ্রবালার ছেলে বিজয় চন্দ্র বালা বাদী হয়ে উপরোক্ত আটজনকে আসামি করে পিরোজপুর আদালতে একটি মামলা করেন। ওই বছরের অক্টোবরের ১৪ তারিখ বিচারক মামলাটি আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে পাঠান।

ইতোমধ্যে মামলার আসামি ফজলু ও আজাহার মুন্সি জেলে ও সিদ্দিক মুন্সি বাড়িতে অসুস্থ অবস্থায় মারা যান। মামলার অন্য আসামি মহারাজ অসুস্থ অবস্থায় জামিনে এবং আশরাফ ও আব্দুল মান্নান জেলে থাকলেও নুরু পলাতক রয়েছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!