শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রেলওয়ের জমিতে আ.লীগ নেতার ঘর নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ ইউএনও’র বেনজিনের নাভানা পার্ক বন্ধ ঘোষণা নিজ বাসা থেকে বাবা- মেয়ের মরা দেহ উদ্ধার সন্ধ্যার মধ্যে তীব্র ঝড় যেসব অঞ্চলে কুষ্টিয়ায় রেলের কৃষিজমি ৮০ হাজার টাকা কাঠায় বিক্রি, বাড়ি নির্মাণ হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত

যেভাবে গ্রেফতার করা হয় ‘শুটার’ মাসুমকে

নিজস্ব প্রতিবেদক / ২২৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ২৮ মার্চ, ২০২২, ১০:৪৭ অপরাহ্ন

রাজধানীতে ফিল্মি স্টাইলে মতিঝিল আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যারহস্যের জট খুলতে শুরু করেছে। ব্যস্ততম সড়কে অস্ত্র উঁচিয়ে আলোচিত এই খুনের অনেকটাই কিনারা করতে পেরেছেন গোয়েন্দারা।

কিলিং মিশনে সরাসরি জড়িত দুহাতে অস্ত্র চালনায় পারদর্শী শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশকে গ্রেফতার করা হয়েছে। রোববার সকালে বগুড়া থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় এলোপাথাড়ি গুলি ছুড়ে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে হত্যা করা হয়। সড়কে যানজটে আটকা পড়ে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতিও (২২) গুলিবিদ্ধ হয়ে মারা যান।

যেভাবে গ্রেফতার করা হয় ‘শুটার’ মাসুমকে: সিসিটিভির ফুটেজ পর্যালোচনা নয়, একটি ফোনকলের একটি বাক্য ধরে মাসুমকে শনাক্ত করার কাজ শুরু করে ডিবি। ‘এই ওরে মনে হয় চিনে ফেলেছ‘- মোবাইল কথোপকথনের এমন একটি বাক্য ধরেই প্রথমে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে ডিবি।

এরপর তাদের কাছ থেকে মাসুমের তথ্য নিয়ে তার অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করে সফল হয়। পরে বগুড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

এই অভিযান চালাতে গিয়ে হত্যাকাণ্ডের পর থেকেই ডিবির একটি দল নির্ঘুম কাজ করে যায়। সরকারের ওপর মহল থেকেও ঘাতকদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর চাপ ছিল। তাই চাপমুক্ত হতে তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করেছে।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!