শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

রান্নাঘরে ১ কোটি ৬৬ লাখ টাকা মূল্যের মূর্তি!

নিজস্ব প্রতিবেদক / ২২৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৯:৪০ অপরাহ্ন

নওগাঁর মান্দায় দুই পাচারকারীর বাড়ি থেকে ১ কোটি ৬৬ লাখ টাকা মূল্যের কষ্টিপাথরের দুটি কৃষ্ণমূর্তি উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে বিজিবি-১৬ নওগাঁ ব্যাটালিয়নের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে, কষ্টিপাথরের দুটি মূর্তি পাচারের উদ্দেশ্যে কৃত্তলী গ্রামের ইব্রাহিম মিয়া ও আবদুল কাদেরের বাড়িতে রাখা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার সন্ধ্যা ৭টার দিকে ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আসাদুজ্জামানের নেতৃত্বে মান্দার সহকারী কমিশনার (ভূমি) আবু বক্কর সিদ্দিক ও মান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) ফজলে এলাহীর সমন্বয়ে গঠিত টাস্কফোর্স ইব্রাহিম মিয়া ও আবদুল কাদেরের বাড়িতে পৃথক অভিযান পরিচালনা করে। এ সময় ইব্রাহিম মিয়ার বাড়ির রান্নাঘর থেকে ১১০ কেজির একটি এবং আবদুল কাদেরের বাড়ি থেকে ৫৬ কেজি ওজনের অপর একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করা হয়।

লে. কর্নেল মোহাম্মদ আসাদুজ্জামান জানান, মূর্তি দুটি উদ্ধারের পর বুধবার রাতে নওগাঁ জুয়েলার্স সমিতির নেতাদের সহযোগিতায় পরীক্ষা করে কষ্টিপাথরের বলে নিশ্চিত হওয়া গেছে। মূর্তি দুটির আনুমানিক মূল্য ১ কোটি ৬৬ লাখ টাকা।

লে. কর্নেল মোহাম্মদ আসাদুজ্জামান আরও জানান, উদ্ধার মূর্তি দুটি দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। অভিযান পরিচালনার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা মূর্তিগুলো ফেলে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!