মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি আল্লারদর্গা প্রেসক্লাবের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

সুন্দরবনে বাঘের সঙ্গে লড়াই করে প্রাণে বাঁচলেন জেলে

নিজস্ব প্রতিবেদক / ২৮৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১, ১১:০১ পূর্বাহ্ন

সুন্দরবনের নদীতে মাছ ধরতে গিয়ে বাঘের মুখে পড়েন এক জেলে। তবে বাঘের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরেছেন সুদর্শন সর্দার নামের ওই জেলে।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার সজনেখালী রেঞ্জের ঝিলার ৫ নম্বর জঙ্গল লাগোয়া হরিখালী খাঁড়িতে এ ঘটনা ঘটে।

ভারতের বন দপ্তর ও স্থানীয় সূত্রের বরাতে আনন্দবাজার জানিয়েছে, গত সোমবার গোসাবার ৭ নম্বর সোনাগাঁও গ্রাম থেকে সুদর্শনসহ পাঁচজন জেলের একটি দল মাছ-কাঁকড়া ধরতে রওনা দেয়।

ঝিলা জঙ্গল লাগোয়া গোমর নদীর একটি খাঁড়িতে নৌকায় সুদর্শনের ওপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। এ সময় সুদর্শনসহ তার সঙ্গীরা বৈঠা, বাঁশ, লাঠি দিয়ে বাঘটিকে আঘাত করে জঙ্গলে পাঠানোর চেষ্টা করেন। মিনিট চারেক ধরে চলে বাঘে-মানুষে লড়াই।

বহু আঘাতেও সুদর্শনকে ছাড়ছিল না বাঘটি। সেই সময় কাঁকড়া ধরার শিক দিয়ে আঘাত করা হয় বাঘটিকে। তাতেই সুদর্শনকে ছেড়ে খাঁড়িতে লাফ দিয়ে জঙ্গলে চলে যায় বাঘটি।

সুদর্শনকে প্রাথমিক চিকিৎসার পর তাকে কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের কর্মকর্তা সৌমেন মণ্ডল বলেন, এই দলটির মাছ ধরার বৈধ অনুমতিপত্র ছিল। তবে বেশি মাছ-কাঁকড়ার লোভে জেলেরা জঙ্গল, খাঁড়ির গভীরে ঢোকায় বিপদ বাড়ছে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!