শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি আল্লারদর্গা প্রেসক্লাবের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শহীদ শেখ রাসেলের জন্মদিন উদযা

নিজস্ব প্রতিবেদক / ৩৮৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৯:১৯ অপরাহ্ন

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উদযাপনের আয়োজন করে কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ড. আনিচুর রহমান। তিনি বলেন, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মাঝে স্বাধীনতার সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরতে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে।
শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে হরিনারায়ণপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে কেকে কেটে জন্মবার্ষিকী উদযাপন সহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতে কোরআন তেলওয়াত করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আনোয়ার হোসেন। স্বাস্থ্য বিধি মেনে সহকারী শিক্ষক মনিরুল ইসলাম এর সঞ্চালনায় আলোচনা সভায় বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে শহীদ শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!