শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পরকীয়া করতে গিয়ে যুবক খুন, আটক ৩ ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু

হেডিংলিতে ৭৮ রানেই অলআউট ভারত

নিজস্ব প্রতিবেদক / ২৯১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৫ আগস্ট, ২০২১, ৯:৫৯ অপরাহ্ন
হেডিংলিতে ৭৮ রানেই অলআউট ভারত
৭৮ রানেই অলআউট ভারত

সেই গত ফেব্রুয়ারিতে চেন্নাই টেস্টের পর আজ বুধবার (২৫ আগস্ট) হেডিংলি টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু পরবর্তীতে কী হবে তা আগে জানলে হয়তো সিদ্ধান্ত থেকে সরেই আসতেন তিনি। জেমস অ্যান্ডারসনের নেতৃত্বে দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ভারতকে মাত্র ৭৮ রানেই অলআউট করে ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে এটি কোহলিদের তৃতীয় সর্বনিম্ন স্কোর।

৫৬ রানে ৪ উইকেট নিয়ে লাঞ্চে গিয়েছিল ভারত। পরের সেশনেই কিনা ২২ রানে হারিয়ে ফেলেছে শেষ ৬ উইকেট। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন রোহিত শর্মা। ১০৫ বল খেলে ১৯ রানের ইনিংস খেলেছেন তিনি। চেয়েছিলেন প্রতিরোধ গড়তে, কিন্তু বাকিদের মিছিলে যোগ না দিয়ে তিনিও থাকতে পারেননি। তার আগে সাজঘরে ফিরেছেন ৫ ব্যাটসম্যান। পাঁচটি উইকেটেই অবদান ছিল উইকেটকিপার জস বাটলারের। এর আগে এমনটা করেছিলেন ব্রড হাডিন। সেটাও ভারতের বিপক্ষে ২০১৪ সালে।

হেডিংলিতে দিনের শুরু থেকেই ছন্দ খুঁজে পায় ইংল্যান্ড। প্রথম ওভারেই শূন্য রানে ওপেনার লোকেশ রাহুলকে ফেরান অ্যান্ডারসন। একই ভাবে পঞ্চম ওভারে তুলে নেন চেতেশ্বর পুজারাকেও (৪)। তারপর সেই কাঙ্ক্ষিত লড়াই। যেখানে আবারো জয়ের হাসি ফুটে উঠে অ্যান্ডারসনের মুখে।

চিরচেনা ভঙ্গিমাতে অফ স্ট্যাম্পের বাইরের বল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে আসেন কোহলি। এরপর অজিঙ্কা রাহানের ১৮ রান ছাড়া আর কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। অ্যান্ডারসন ছাড়াও ৩ উইকেট পেয়েছেন সিরিজে প্রথম ইংলিশ একাদশে ঢুকা ক্রেইগ ওভারটন। পরপর দুই বলে রোহিত ও মোহাম্মদ শামিকে ফিরিয়ে হ্যাট্রিকের সম্ভাবনা তৈরি করেছিলেন এই পেসার। সুযোগ পেয়েছিলেন স্যাম কারানও। কিন্তু কেউই পারেননি। বাকি দুটি উইকেট নিয়েছেন ওলি রবিনসন।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!