শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

ইবিতে ভর্তি জালিয়াতি চক্রের এক সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক / ২০৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২, ১০:২০ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভর্তি জালিয়াতির অভিযোগে এক কলেজ শিক্ষার্থীকে আটক করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে আটককৃত ওই শিক্ষার্থীকে ইবি থানা পুলিশের কাছে সোপর্দ করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, রবিবার (২৭ ফেব্রুয়ারি) এক শিক্ষার্থীকে অসৎ উপায়ে বিজ্ঞান অনুষদভুক্ত একটি বিভাগে ভর্তি জালিয়াতি করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকা থেকে তাকে আটক করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃত শিক্ষার্থীর নাম আতিকুর রহমান তার বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার রানীনগর গ্রামে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী শিক্ষার্থী জানান, আমার এক বন্ধুর আঙ্কেলের মাধ্যমে আমরা এই প্রতারক সূত্রের তথ্য জানতে পারি। তাদের সাথে মোবাইলে কথা হলে, তারা ব্যাংকে টাকা জমা দেয়ার কথা বলে আমার কাছ থেকে দুই ধাপে বিকাশের মাধ্যমে আঠারো হাজার টাকা নেয়। তাকে আইনের আওতায় আনতেই আমি ইসলামী বিশ্ববিদ্যালয়ে আসি। আমাকে কিছু ভুয়া ভর্তির রশিদ সহ আমার নামে ভর্তির তথ্য দেখিয়ে আড়াই লাখ টাকা দাবি করে প্রতারক চক্রের দুই সদস্য। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় একজনকে আটক করা হয়েছে এবং আরেকজন পলাতক রয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী আরও জানান, আটককৃত ওই শিক্ষার্থী আমাকে সে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দেয়। সে বিগত বছরে জালিয়াতির মাধ্যমে ভর্তি হয়েছে বলে জানায়। এছাড়া কয়েক দিন ধরে সে আমার সাথে নিয়মিত যোগাযোগ করছে।

এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, “গুচ্ছে পরীক্ষা দিয়েছে এমন এক শিক্ষার্থীকে টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ে একটি বিভাগে ভর্তি করিয়ে দিবে এমন একটি প্রতারক চক্রের সন্ধান দেয় ভুক্তভোগী ওই শিক্ষার্থী। পরে তথ্য প্রমাণ পেয়ে প্রক্টরিয়াল বডির সহযোগিতায় ওই প্রতারক চক্রের একজনকে আটক করে ইবি থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান রতন বলেন, জালিয়াতি চক্রের এক সদস্যকে বিশ্ববিদ্যালয় প্রশাসন থানায় সোপর্দ করেছে। একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আগামীকাল তাকে কোর্টে চালান করে দেয়া হবে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!