শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

এনবিএ’র আজীবন সদস্য সাংবাদিক ও উপস্থাপক তাশরিক সঞ্চয়

নিজস্ব প্রতিবেদক / ২২৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২, ৭:৪৩ অপরাহ্ন

দেশের বেসরকারি রেডিও এবং টেলিভিশন সংবাদ উপস্থাপকদের সংগঠন ‘নিউজ ব্রডকাস্টার্স অ্যালায়েন্স সোসাইটি অব বাংলাদেশ’ এনবিএ -এর আজীবন সদস্য হলেন কুষ্টিয়ার কৃতি সন্তান মেধাবী সাংবাদিক তাশরিক সঞ্চয়। মাছরাঙা টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি তাশরিক সঞ্চয় সংগঠনটির শুরুর দিকে ‘গণমাধ্যম ও যোগাযোগ’ বিষয়ক সম্পাদকও নির্বাচিত ছিলেন।

মফস্বল সাংবাদিকতার কয়েক বছরেই দীর্ঘ গণমাধ্যম জীবনের অভিজ্ঞতা তার কাজের মাধ্যমে ফুটিয়ে তুলে কুষ্টিয়ার গণমানুষের কাছাকাছি পৌঁছেছেন এই তরুণ সাংবাদিক।

পেশাগত সাংগঠনিক জীবনে ‘এনবিএ’ ছাড়াও কুষ্টিয়ার ঢাকাস্থ সাংবাদিকদের সংগঠন কুষ্টিয়া সাংবাদিক ফোরাম ঢাকা’র নির্বাহী সদস্য ছিলেন তিনি। পেশাগত জীবনে গণমাধ্যম পেশায় কাটিয়েছেন চ্যানেল ওয়ান,বৈশাখী,মোহনা টেলিভিশনের অনুষ্ঠান বিভাগ এবং একুশে টেলিভিশন ও এসএ টিভির সংবাদ বিভাগে।

নির্মাতা হিসাবেও বিজ্ঞজনদের কাছে হাতেখড়ি আছে তার, কাজ করেছেন বেশ কয়েকটি নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠানের সাথেও। ঘরে আছে আবৃত্তি, অভিনয়ের মতো নান্দনিক বিষয়ের জাতীয় পর্যায় পুরষ্কার। সংবাদ উপস্থাপক ও প্রতিবেদক হিসেবে একজন সফল প্রশিক্ষকও কুষ্টিয়ার দৌলতপুরের তাশরিক সঞ্চয়।

এসব প্রসঙ্গে গল্প শেষে সাংবাদিক তাশরিক সঞ্চয় বলেন, সবসময়ই চিন্তা করি চারপাশ যতটা সুন্দর আছে তার চেয়েও বেশি সুন্দর কিভাবে থাকতে পারে! গুরুজনেরা যেমন শিখিয়েছেন, তেমন নিজের সক্ষমতা অনুযায়ী গণমানুষ, গণতন্ত্র, গণমাধ্যমের জন্য কাজ করে যেতে চাই। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার প্রতি আস্থা আমাদের দেশকে বিশ্বসেরা করে তুলবে সর্বাঙ্গীণ ভাবে এমন স্বপ্নে সবার মতো আমিও একজন আশাবাদী। তৃণমূলের সংস্কৃতি ও সাংবাদিকতার উন্নয়নের লক্ষ্যে সম্প্রতি বেশ কয়েকটি উদ্যোগ হাতে নিয়েছি। সবার দোয়া প্রার্থী।

গেলো ২৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি ক্লাবে মেম্বারশিপ সেলিব্রেশন অনুষ্ঠানে সংবাদ উপস্থাপক ও প্রতিবেদক তাশরিক সঞ্চয় কে আজীবন সদস্য করে নিবন্ধিত জাতীয় সংগঠন ‘এনবিএ’।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!