বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কিয়েভে রুশ হামলা প্রতিহত করতে প্রস্তুত ইউক্রেনের সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক / ২২০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১২ মার্চ, ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

ইউক্রেনের রাজধানী কিয়েভে সম্ভাব্য বড় ধরনের রুশ হামলা ঠেকাতে প্রস্তুত ইউক্রেনের সেনাবাহিনী।

সাধারণ মানুষকে পাশে পেয়ে দ্বিগুণ আত্মবিশ্বাসী ইউক্রেনের সেনাবাহিনী। কিয়েভে অগ্রসর হচ্ছে রুশ সেনা বহর। ইউক্রেনের সেনারা বলছেন, ‘আমরাও প্রস্তুত।’ খবর বিবিসির।

কিয়েভ যতটা সহজে নিয়ন্ত্রণে আনবে ভেবেছিল রাশিয়া এখন ততটা সহজ হবে বলে মনে হচ্ছে না। কারণ ইউক্রেনের সেনারা প্রতিরোধ করছেই, তাদের নানাভাবে যতটা সম্ভব সাহায্য করেছে সাধারণ মানুষও।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, অনেক দিন ধরে কিয়েভ দখল নেওয়ার চেষ্টা চালাচ্ছে রুশ বাহিনী। বাইরের দিকটা দখল নিতে পারলেও রাজধানীর মধ্যে ঢুকতে পারেনি তারা। সে প্রচেষ্টা প্রতিহত করেছে ইউক্রেন সেনা। বাঙ্কার বানিয়ে, পরিখা কেটে পাহারা দিচ্ছে ইউক্রেন বাহিনী। রুশ বোমাবর্ষণের থেকে বাঁচতে বানানো হয়েছে বাঙ্কার। আর রাশিয়ার সেনাবাহিনী যাতে অগ্রসর হতে না পারে তার জন্য কাটা হয়েছে পরিখা।

সেনা সূত্রে জানানো হয়েছে, এই বাঙ্কার এবং পরিখা কাটতে স্থানীয়রা সাহায্য করছেন। কিয়েভ হামলার ঠেকানোর বিষয়ে রীতিমতো আত্মবিশ্বাসী ইউক্রেনের সেনারা।

একজন সৈনিক বলেন, পরিস্থিতি কঠিন, যুদ্ধের সময় যেমন হয়। আমরা আমরা জিতব, আমরা তৈরি এবং আমরা অপেক্ষা করছি। এদিকে এর মধ্যেই মারিওপোলের একটি ম্যাটারনিটি হাসপাতালে (মাতৃসদন) বোমা ফেলেছে রাশিয়া, তাতে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনার নিন্দা করছে গোটা বিশ্ব।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!