শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ধাওয়া-পাল্টা ধাওয়ার পর পালালো ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক / ১২৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ৭:৪৭ অপরাহ্ন

কুষ্টিয়ায় কোটা সংস্কার আন্দোলনের কর্মী ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পিছু হটে যাওয়া ছাত্রলীগ নেতাকর্মীদের ৬টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবার বিকেল ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত শহরের চৌরহাস মোড়ে এ ঘটনা ঘটে।

 

এর আগে দুপুর তিনটার দিকে শহরের মজমপুর গেট থেকে একটি মিছিল নিয়ে চৌড়হাস মোড়ে অবস্থান নেন কোটা আন্দোলনের নেতাকর্মীরা। অন্যদিকে লাঠিসোঠা নিয়ে পৌরসভার ভেতরে সংগঠিত হন ছাত্রলীগ নেতাকর্মীরা। সেখান থেকে একটি মিছিল নিয়ে তারা এনএস রোড প্রদক্ষিণ করেন। বিকেল ৫টার দিকে তারা চৌড়হাস মোড়ের দিকে যাত্রা করেন। এ সময় পুলিশের তিনটি ব্যারিকেট উপেক্ষা করে কোটা আন্দোলনের সমাবেশে হামলা চালান ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন। পরে কোটা আন্দোলনের ধাওয়ার মুখে পিছু হটতে বাধ্য হয় ছাত্রলীগ। এ সময় তাদের রেখে যাওয়া ৬টি মোটরসাইকেল ও স্থানীয় লোকজনের একটি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা।

সন্ধ্যার আগমুহূর্তে আরেকবার হামলার চেষ্টা চালান ছাত্রলীগের নেতাকর্মীরা। সেই যাত্রায় তাদের রুখে দেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা।

ঘটনাস্থলে উপস্থিত ফারুক হোসেন বলেন, আমরা অটোরিকশায় চৌড়হাসের দিকে যাচ্ছিলাম। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীরা আমাদের ওভারটেক করে চলে যায়। কিছুক্ষণ পরই দেখি তারা পিছু হটছে। এরপর ঘটনাস্থলে এসে দেখলাম সড়কে পড়ে থাকা মোটরসাইকেলে আগুন জ্বলছে।

মজমপুর গেটের একজন বলেন, মিছিলের শুরুতে ছাত্রলীগের নেতাকর্মীরা মজমপুর থেকে এনএস রোডে যাওয়ার সময় ক্যামেরা বের করায় অনেক ব্যবসায়ীর দোকান লক্ষ্য করেও হামলা চালান। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ বলেন, আমরা এখনো মাঠে ব্যস্ত সময় কাটাচ্ছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদস্যরা নিরলস কাজ করে যাচ্ছেন। বর্তমানে পরিস্থিতি অনেকটাই শান্ত আছে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর