বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুষ্টিয়া কুমারখালীতে মাঠ দিবস অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ২১৯ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন

২০২১-২২ অর্থ বছরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনী উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জগন্নাথপুর ইউনিয়নের মহেন্দ্রপুর গ্ৰামের কৃষক আকবার আলী সরদারের বাড়ির সামনে বৃহস্পতিবার বিকেলে কন্দাল বা মিষ্টি আলু উপর প্রদর্শনী ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

মাঠ দিবস অনুষ্ঠানে উপজেলা উপ সহকারী কৃষি অফিসার আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ সুশান্ত কুমার প্রামাণিক উপ পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কুষ্টিয়া,
উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রাইসুল ইসলাম,উপ সহকারী কৃষি অফিসার শামিমা খানম, উপ সহকারী কৃষি অফিসার দেবাশীষ কুমার, জগন্নাথপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার ফারুক আহমেদ সহ আরো অনেকেই এই সময় উপস্থিত ছিলেন।

মাঠ দিবস অনুষ্ঠানে শতাধিক কৃষক কৃষানী উপস্থিত ছিলেন। এসময় উন্নত পদ্ধতিতে কন্দাল জাতের মিষ্টি আলু চাষের কলাকৌশল বিষয়ে আলোচনা করা হয় এবং নতুন জাত সমূহের পরিচিতি প্রদান করা হয়। মিষ্টি আলুর ফলন অনেক বেশি ও খরচ অনেক কম হওয়ায় কৃষক কৃষাণীরা খুশি। ফলে আগামীতে এ এলাকায় মিষ্টি আলু চাষের পরিধি বাড়বে বলে মনে করা হচ্ছে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!