শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কুষ্টিয়ায় ‘কাক দূপুর’র প্রকাশনা উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি: / ৩২৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২, ৯:৪৮ অপরাহ্ন

‘কাক দূপুর’র প্রকাশনা উৎসব

কুষ্টিয়া প্রতিনিধি:
রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া ও নবরুপে জাগো সাহিত্য আসরের আয়োজনে বিশিষ্ঠ ছোট গল্পকার হামিদুল ইসলামের ‘কাক দুপুর’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৯নভেম্বর) বিকাল ৪ টার দিকে রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ‘নবরুপে জাগো সাহিত্য আসরের’ সভাপতি কবি সৈয়দা হাবিবার সভাপতিত্বে গ্রন্থ প্রকাশনা উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আলোচক হিসাবে উপস্থিত ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান এবং ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার বাংলা বিভাগের প্রফেসর ড. মোঃ রাশিদুজ্জামান।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির রায়, কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ রতন, কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের সহযোগী অধ্যাপক অজয় মৈত্র, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান এস এম হাসিবুর রশিদ, কবি আখতারুজ্জামান চিরু, কুষ্টিয়া লেখক ফোরামের সভাপতি মুন্সী সাঈদ, কবি হামিদুল ইসলাম, কবি কনক চৌধুরী, কবি ও সঙ্গীত শিল্পী এ্যাড. সুব্রত চক্রবর্তী, লেখক হাসান টুটুল,কবি ও আবৃত্তিকার মোঃ শরিফুল ইসলাম কচি, কবি রেজাউল করিম, আজিজুল হক স্বপন,শেখ আকতার, কবি জেসমিন হোসেন সিনি, সাংবাদিক কহিনুর ইসলাম, কবি শিরিন বানু, কবি আব্দুর সাঈদ, ছড়াকার বিপুল বিশ্বাস, সাংস্কৃতিক সংগঠক ও রাজনীতিবিদ কারশেদ আলম, কুষ্টিয়া আদর্শ কলেজের সহকারী অধ্যাপক প্রফেসর দিলসাদ বেগম, শাহীদা পারবীন রেখা, সঞ্জয় কান্তি সাহা, মান্নান মনি, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আব্দুল্লাহ আল মাহমুদ, টিটিসির শিক্ষক মোঃ রেজাউল করিম, মোঃ মাহি, মোঃ জামান, আদীব আহম্মদ, কুষ্টিয়া আবৃত্তি পরিষদের আব্দুল রাজ্জাক, রোটারিয়ান তুষার রতন, কবি জসীমুল্লাহ আল হামিদ, রোটার‌্যাক্ট মারিজ মুশতাক জয় প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই লেখক হামিদুল ইসলাম ও অন্যান্য অতিথিদেরকে ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর আনুষ্ঠানের সভাপতি কবি সৈয়দা হাবিবা তাঁর স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সকল কবি সাহিত্যিক এবং শিক্ষকদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান। অতঃপর ছোট গল্পকার হামিদুল ইসলামের সদ্য প্রকাশিত ‘কাক দুপুর’ ছেট গল্পের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। কবি কনক চৌধুরীর সঞ্চালনায় মোড়ক উন্মোচন উপলক্ষে আলোচনায় অংশগ্রহণ করেন কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির রায়, কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ রতন, কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের সহযোগী অধ্যাপক অজয় মৈত্র, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান এস এম হাসিবুর রশিদ, কবি ও সঙ্গীত শিল্পী এ্যাড. সুব্রত চক্রবর্তী, ড. আব্দুল্লাহ আল মাহমুদ, লেখক ফোরাম সভাপতি মুনশী সাঈদ প্রমুখ। বক্তারা লেখকের “কাক দুপুর” গল্প গ্রন্থের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং “কাক দুপুর” কে একটি উন্নত মানের গ্রন্থ হিসেবে উল্লেখ করেন। অনুষ্ঠানে সাহিত্যপ্রেমী অনেক মানুষের সমাগম ঘটে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!