বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

চালু হলো এফডিসির মসজিদ

নিজস্ব প্রতিবেদক / ২৭৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২, ৯:২০ অপরাহ্ন

ঢাকার এফডিসিকে ঘিরে প্রসারিত হয়েছে ঢাকার সিনে বাণিজ্য। এখানে কাজ করে অনেকেই হয়েছেন তারকা, সুপারস্টার। কিন্তু সিনেমার মানুষ বলে সারাক্ষণ লাইট-ক্যামেরা-অ্যাকশনেই তারা ডুবে থাকেন না। ধর্মীয় কাজেও অনেকে শামিল থাকেন।

সেই ধর্মপ্রাণ মুসলিমদের জন্য এফডিসির ভেতরে নির্মিত হয়েছে নান্দনিক একটি মসজিদ। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় এটির উদ্বোধন করা হয়েছে। এদিন এফডিসিতে উপস্থিত তারকা, শিল্পী ও সিনেমা সংশ্লিষ্টরা মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে মসজিদটির আনুষ্ঠানিক সূচনা করেন।
নতুন এ মসজিদের প্রথম নামাজে অংশ নিয়েছেন কিংবদন্তি চিত্রনায়ক আলমগীর, ইলিয়াস কাঞ্চন, আলীরাজ, রিয়াজ, নির্মাতা সোহানুর রহমান সোহান, শাহীন সুমন, প্রযোজক খোরশেদ আলম খসরুসহ অনেকে।

মাগরিবের পর শুরু হয় উদ্বোধনী আলোচনা অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মসজিদটির অর্থদাতা থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লা। এছাড়া তারকাদের পাশাপাশি উপস্থিত ছিলেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

অপূর্ব স্থাপত্যের এ মসজিদ নির্মাণে ব্যয় হয়েছে পৌনে ৩ কোটি টাকা। ২০১৮ সালের ১২ ডিসেম্বর মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল। দীর্ঘদিনের কর্মযজ্ঞ শেষে মসজিদটি চালু হলো।

এফডিসির মসজিদটির উপরের অংশের দুইপাশে রয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য মসজিদটির সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে বহুগুণ। ভেতরে রয়েছে তিনটি মূল্যবান ঝাড়বাতি। সেগুলো দিয়েছেন নায়িকা নিপুণ। দুইতলা বিশিষ্ট এ মসজিদে একসঙ্গে প্রায় পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!