শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে যারা

নিজস্ব প্রতিবেদক / ১৮৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২, ১১:৫১ পূর্বাহ্ন

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ষোলো দলের খেলা শেষ হয়েছে। এখন কোয়ার্টার-ফাইনাল চলছে। নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়ে শেষ আটে উঠেছে এসব দল।

সবশেষ দুদল হিসেবে বুধবার রাতে শেষ আটে উঠে গত আসরের চ্যাম্পিয়ন চেলসি ও ভিয়ারিয়াল। বিদায় নেয় লিল ও দুবারের চ্যাম্পিয়ন ইউভেন্তুস।

শেষ ষোলোর ফিরতি লেগে লিলকে ২-১ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় পরের ধাপে পা রাখে চেলসি। এ দিনই আরেক ম্যাচে ইউভেন্তুসকে ৩-০ গোলে হারিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে পরের ধাপের টিকিট কাটে ভিয়ারিয়াল।

তাদের আগেই শেষ আটের টিকিট নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, বায়ার্ন মিউনিখ, অ্যাথলেটিকো মাদ্রিদ ও বেনফিকা।

শেষ ষোলোর ফিরতি লেগে সালসবুর্ককে ৭-১ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৮-২ ব্যবধানে এগিয়ে পরের ধাপে উঠে ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন। প্রথম লেগে ১-১ ড্র হয়েছিল।

রিয়াল প্রথম লেগে পিএসজির মাঠে হেরে যায় ১-০ গোলে। ফিরতি লেগেও পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলের জয়ে শেষ আটে জায়গা করে নেন রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

এসি মিলানের মাঠে প্রথম লেগে ২-০ গোলে জিতে আসা লিভারপুল ঘরের মাঠে হেরে বসে ১-০ ব্যবধানে। তাতে অবশ্য পরের রাউন্ডে উঠতে সমস্যা হয়নি ইংলিশ দলটির।

স্পোর্তিং লিসবনের বিপক্ষে প্রথম লেগে ৫-০ গোলের জয়ে শেষ আটের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলে ম্যানচেস্টার সিটি। ফিরতি লেগে ঘরের মাঠে যদিও গোলশূন্য ড্রয়ের হতাশা সঙ্গী হয় ইংলিশ চ্যাম্পিয়নদের।

ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে ১-০ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ২-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে উঠে অ্যাথলেটিকো।

আর আয়াক্সকে তাদের মাঠে ১-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে ২০১৫-১৬ মৌসুমের পর প্রথমবার চ্যাম্পিয়নস লিগের শেষ আটে জায়গা করে নেয় পর্তুগিজ ক্লাব বেনফিকা।

কোয়ার্টার-ফাইনাল ও সেমিফাইনালের ড্র হবে আগামী শুক্রবার।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!