শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

ঢাবিতে ভর্তি আবেদন ৩ লাখ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক / ২০০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১১ মে, ২০২২, ১২:৫৭ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে পাঁচটি ইউনিটে ৩ লাখের বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছেন। আজ মঙ্গলবার (১০ মে) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

ঢাবির অনলাইন ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত ৩ লাথ ১০২ জন শিক্ষার্থী অনলাইনে ভর্তি আবেদন করেছেন। এই সময়ের মধ্যে আবেদন ফি জমা দিয়েছেন ২ লাখ ৮৪ হাজার ২০৩ জন।

ওই সূত্র আরও জানায়, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আবেদন পড়েছে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে। এই ইউনিটে এক লাখ ১৪ হাজারের বেশি শিক্ষার্থী আবেদন করেছেন। কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে আবেদন করেছেন ৫৭ হাজার, ব্যবসায় শিক্ষা শাখা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ৩০ হাজার, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ৭৬ হাজার আর ‘চ’ ইউনিটে ৭ হাজার শিক্ষার্থী আবেদন করেছে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, এখন পর্যন্ত আবেদন ফি জমা দিয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করেছেন ২ লাখ ৮৪ হাজারের অধিক শিক্ষার্থী। আমাদের ভর্তি আবেদন আজ রাতে শেষ হলেও আগামীকাল রাত পর্যন্ত আবেদন ফি জমা দেওয়া যাবে।

প্রসঙ্গত, আগামী ৩ জুন ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ৪ জুন ‘খ’ ইউনিট, ১০ জুন ‘ক’ ইউনিট, ১১ জুন ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।
Attachments area


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!