বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

পাবনায় করোনায় এক দিনে শনাক্ত ২০৭

নিজস্ব প্রতিবেদক / ২৫৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২, ৭:৫৫ অপরাহ্ন

সারা দেশের মতো পাবনা জেলাতেও হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পাবনায় করোনাভাইরাসের সংক্রমণ ছাড়িয়েছে দুই শতাধিক। আজ পাবনায় রাজশাহী বিভাগের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় পাবনা জেলায় ৭৬০টি নমুনা পরীক্ষা করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ২০৭ জন। এ নিয়ে পাবনা জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৬৮৯।

বুধবার (২৬ জানুয়ারি) বিকেলে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এর আগের দিন মঙ্গলবার (২৫ জানুয়ারি) জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ১০৯ জন। আর গত সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ১৪১। ফলে গত তিন দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫৭।

২৪ ঘণ্টায় পাবনায় শনাক্তের হার ২৭ দশমিক ২৩ শতাংশ। এর আগের দিন মঙ্গলবার (২৫ জানুয়ারি) পাবনায় শনাক্তের হার ছিল ৪৯ দশমিক ০১ শতাংশ। আর সোমবার (২৪ জানুয়ারি) শনাক্তের হার ছিল ২৭ দশমিক ১৭ শতাংশ।

নতুন করে গত ২৪ ঘণ্টায় পাবনায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি। ফলে স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যমতে, এ পর্যন্ত করোনাভাইরাসে পাবনায় মোট মৃত্যুর সংখ্যা ৪০ জনই।

গত ২৪ ঘণ্টায় পাবনায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ১৯ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৯০৬ জন। এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৬৭ জন। বাকিরা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগীর শনাক্ত হলেও পাবনা জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৯ মে। জেলার চাটমোহর উপজেলার নারায়ণগঞ্জ ফেরত এক শ্রমিকের শরীরের প্রথম এই ভাইরাস শনাক্ত হয়।

পাবনার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, সারাদেশের মতো পাবনায় দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ। জনগণের মধ্যে সচেতনতা না বাড়লে নিয়ন্ত্রণ করা কঠিন হবে।

সূত্রঃ ঢাকাপোস্ট


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!