শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

বাল্যবিয়ে রোধে শপথ নিল ৩ শতাধিক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক / ১৬৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২, ৮:০৭ অপরাহ্ন

বাল্যবিয়ে এবং যৌন নির্যাতনের বিরুদ্ধে দিনাজপুরের খানসামায় সাইকেল র‌্যালি করেছে ৩ শতাধিক শিক্ষার্থী। প্রায় ৪ ঘণ্টাব্যাপী এ র‌্যালিতে সচেতনতামূলক আলোচনা ও প্রচার-প্রচারণা চালায় তারা।

বৃহস্পতিবার বেলা ১১টায় খানসামা উপজেলার নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ে পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করার পর বাল্যবিয়ে ও যৌন নির্যাতনের বিরুদ্ধে শপথ গ্রহণ করে ৩ শতাধিক শিক্ষার্থী। এরপর তারা বাল্য বিয়ে ও যৌন নির্যাতনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে সাইকেল র‌্যালি বের করে।

র্যালিটি পাকেরহাট শাপলা চত্বর ও খানসামা উপজেলা প্রেস ক্লাবের সামনে বিরতি দিয়ে জমিরউদ্দীন শাহ্ বালিকা স্কুল অ্যান্ড কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আকবর আলী শাহ্ উচ্চ বিদ্যালয়ে পৃথক পৃথকভাবে সচেতনতামূলক প্রচারণা চালায়। এরপর পাকেরহাট বাইপাস সড়ক হয়ে পুনরায় নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়।

বিভিন্ন স্থানে সচেতনতামূলক আলোচনা ও প্রচার-প্রচারণা চালাতে প্রায় ৫ কিলোমিটার পথ পাড়ি দেয় র‌্যালিটি।

এসব অনুষ্ঠানে বক্তব্য রাখেন- খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামসুদ্দোহা মুকুল, নিজেরা করি সংস্থার বিভাগীয় সমন্বয়ক মামুনুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান সরকার, নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ রফিকুল ইসলাম, জমিরউদ্দীন শাহ্ বালিকা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহরিয়ার জামান নিপুন শাহ্ ও সহকারী অধ্যাপক জিতেন্দ্র নাথ রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, নিজেরা করি উপজেলা সমন্বয়ক কল্যাণী রায়, বিকাশ এনজিএর পরিচালক নুরল হক, ভূমিহীন সংগঠনের জয়ন্তী রাণী রায়, মাহবুবুর রহমান, বিমল চন্দ্র রায় ও রুমি বেগম প্রমুখ।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!