বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

মাদক প্রতিরোধে গণমাধ্যমের সহযোগিতা চায় র‌্যাব

নিজস্ব প্রতিবেদক / ১৭৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২, ৭:৪০ অপরাহ্ন

মাদকবিরোধী প্রচারণায় গণমাধ্যমের সহযোগিতা চেয়েছেন র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক (সিইও) লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার।

সোমবার সন্ধ্যায় রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, সীমান্তবর্তী এলাকা হওয়ায় রাজশাহীর অন্যতম প্রধান সমস্যা মাদক। এমন অবস্থায় মাদক নিয়ন্ত্রণে গণমাধ্যমে মাদকবিরোধী প্রচারণা জরুরি।

র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক জানান, গত তিন মাসে পৌনে ৯ কেজি হেরোইন, ২ হাজার ৫৯১ বোতল ফেনসিডিল, ১৩ হাজার ১৭৯ পিস ইয়াবা, ২৬৯ কেজি গাঁজা, ১২ হাজার ৩৬৪ লিটার দেশি মদ, ৮৯ বোতল বিদেশি মদ, ৮৪ ক্যান বিয়ার, ৪ হাজার ২২৩ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট, ৫৮০টি ব্রুপিনরফিন ইঞ্জেকশন উদ্ধার করেছে।

এছাড়া ২৫টি অবৈধ আগ্নেয়াস্ত্র, ৪২ রাউন্ড গুলি ও ১৪টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে। এ সময়ের মধ্যে রাজশাহী চাঞ্চল্যকর মামলার আসামিসহ মাদকবিরোধী অভিযানে মোট ৫৫০ জনকে গ্রেফতার করা হয়েছে।

মাদক ও অস্ত্রবিরোধী অভিযানের পাশাপাশি র‌্যাব সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে কাজ করছে উল্লেখ করে লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আপসহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে চলেছে র‌্যাব-৫ এর সদস্যরা। র‌্যাবের কঠোর গোয়েন্দা নজরদারি ও অভিযানের ফলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসবাদী সংগঠনগুলো পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা চালিয়েও বারবার ব্যর্থ হয়েছে এবং র‌্যাবের হাতে আটক হচ্ছে।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!