বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

রাজশাহীতে শিশু চলচ্চিত্র উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক / ২০৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২০ মার্চ, ২০২২, ৭:২৫ অপরাহ্ন

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের ১৫তম আসরের রাজশাহী পর্ব শুরু হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উৎসবের আয়োজন করা হয়েছে। রোববার সকালে মঙ্গলপ্রদীপ জ্বালিয়ে উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু।

বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহীর সাধারণ সম্পাদক দীলিপ কুমার ঘোষ ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী চিলড্রেন’স ফিল্ম সোসাইটির আহ্বায়ক জাবীদ অপু।

উৎসবের রাজশাহী ফেস্টিভ্যাল ডিরেক্টর আননাবা কবীরের সঞ্চালনায় বক্তব্য দেন- উৎসবের বাংলাদেশের উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুনসহ অতিথিরা। পরে ‘ধ্রুপাদলোক’ এর শিল্পীরা নৃত্য পরিবেশন করেন। সংগীত পরিবেশন করেন ‘খেলাঘর’ এর শিল্পীরা। এরপর শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন শুরু হয়।

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে গত ৫ মার্চ এ উৎসব শুরু হয়েছে। ৫ থেকে ১১ মার্চ ঢাকা বিভাগের উৎসব চলে। রোববার থেকে শুরু হলো রাজশাহী পর্ব। ‘চিলড্রেন’স ফিল্ম সোসাইটি, বাংলাদেশ’ এবং সরকারের ইলেক্ট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী নিয়ন্ত্রকের কার্যালয় এ আয়োজন করেছে।

স্থানীয় সংগঠক হিসেবে রাজশাহীর আয়োজনে সহায়তা করছে ‘চিলড্রেন’স ফিল্ম সোসাইটি, রাজশাহী।’ বেলা ১১টা, দুপুর ২টা এবং সন্ধ্যা ৬টা থেকে প্রদর্শনী শুরু হচ্ছে। সকল প্রদর্শনী শিশু-কিশোরসহ তাদের অভিভাবকেরা বিনামূল্য উপভোগ করতে পারছেন। সোমবার এ আয়োজন শেষ হবে। দুই দিনে দেশি-বিদেশি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!