শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

শ্যালো চালিত অবৈধ গাড়ির চালক আটক গাড়িটি নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক / ২২০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২, ৭:৫৪ অপরাহ্ন

৮ জানুয়ারি শনিবার সকালে পেশাগত দায়িত্ব পালনে যাওয়ার সময় কুষ্টিয়ার দৌলতপুরের শীতলাইপাড়া এলাকায় মাছরাঙা টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি তাশরিক সঞ্চয়কে ধাক্কা দিয়ে গুরুতর আহত করে অবৈধ গাড়ি কথিত স্টেয়ারিং (শ্যালো ইঞ্জিন চালিত)। সাংবাদিক তাশরিক সঞ্চয় এখন চিকিৎসাধীন। সংবাদ সংগ্রহের জন্য মোটরসাইকেল চালিয়ে দৌলতপুর থেকে মিরপুর যাচ্ছিলেন তিনি।

সোমবার ১৭ জানুয়ারি কুষ্টিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে আত্মসমর্পণ করলে শ্যালো ইঞ্জিন চালিত গাড়িটির চালক আড়িয়া ইউনিয়নের তরিকুল কে কারাগারে পাঠায় আদালত।

এঘটনায় দৌলতপুর থানায় একটি মামলার প্রেক্ষিতে আসামি তরিকুল এবং কথিত গাড়িটির সন্ধানে ছিলো দৌলতপুর থানা পুলিশ। আসামি আদালতে গিয়ে ধরা দিলেও, শ্যালো ইঞ্জিন চালিত অবৈধ গাড়িটি এখনও খুঁজে পাওয়া যায়নি বলে দৌলতপুর থানা পুলিশ সুত্রে জানা গেছে।

চিকিৎসাধীন তাশরিক সঞ্চয় বলেন, সহযোগিকে সাথে নিয়ে দৌলতপুর থেকে মিরপুর উপজেলায় আগে থেকে নির্ধারিত একটি অনুষ্ঠান কাভার করতে যাচ্ছিলাম। শ্যলো ইঞ্জিন চালিত লোহার ওই অদ্ভুত গাড়িটি বা দিকের পার্শ্ব রাস্তা থেকে উঠে এসে আমাদের প্রায় থেমে থাকা মোটরসাইকেলের সামনের অংশে ধাক্কা দেয়। এতে আমার কাঁধের হাড় ভেঙেছে, মোটরসাইকেল এবং সাথে থাকা যন্ত্রপাতি ক্ষতিগ্রস্ত হয়েছে। শ্যালো ইঞ্জিন চালিত গাড়িটির চালকের দৃষ্টি আকর্ষণের জন্য মূল রাস্তা থেকে আমরা মোটরসাইকেলের হর্ণ বাজিয়ে চিৎকার করেও ব্যর্থ হয়েছি। জেলায় বিশেষ করে দৌলতপুরে শ্যালো ইঞ্জিন চালিত অবৈধ গাড়িগুলো সড়কে ভয়াবহতা সৃষ্টি করেছে। এই গাড়িতে প্রতিবছর উদ্বেগজনক হারে আহত নিহত হয়।

দৌলতপুর থানার ওসি এসএম জাবীদ হাসান জানান, এবিষয়ে পুলিশ তৎপর রয়েছে। তদন্তকারী কর্মকর্তা মিরাজ জানান, গাড়িটিও খোঁজ হচ্ছে।

উল্লেখ্য, কথিত এসব গাড়ি অধিকাংশ ক্ষেত্রে ইটভাটার অবৈধ মাটি টানা, নদী থেকে অবৈধ ভাবে উত্তোলন করা বালু টানা ও সস্তায় ইট ভাটা সংশ্লিষ্ট কাজের জন্য ব্যবহার করা হয়, যা সম্পূর্ণ অননুমোদিত বলেও তথ্য রয়েছে।

এদিকে, উপজেলাটিতে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে ড্রাম ট্রাক নামে পরিচিত বিশেষ ধরনের ট্রাক এবং শ্যালো ইঞ্জিন চালিত গাড়ির নিয়ন্ত্রণহীন চলাচলে। এলাকায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

এসব অবৈধ কথিত গাড়ির বিষয়ে দ্রুত কঠোর নির্দেশনা আসবে বলেও গুঞ্জন রয়েছে সংশ্লিষ্ট মহলে।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!