শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

৪৮ কেজির বাঘাইড় বিক্রি হলো ৬২ হাজার টাকায়

নিজস্ব প্রতিবেদক / ২২৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৫ অপরাহ্ন

কুড়িগ্রামের চিলমারীতে রাণীগঞ্জ ইউনিয়নের ফকিরেরহাট এলাকায় ব্রহ্মপুত্র নদে জেলের জালে ৪৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মাছটি উপজেলার থানাহাট বাজারে ৬২ হাজার ৪০০ টাকায় বিক্রি হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার সকালে উপজেলার ফকিরেরহাট এলাকার জেলে বাবুল কুমার ব্রহ্মপুত্র নদে জাল ফেলেন। হঠাৎ তার জালে ৪৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়ে। সেখানে উন্মুক্ত ডাকে ১ হাজার টাকা কেজি দরে মোট ৪৮ হাজার টাকা দিয়ে তা কিনে নেন থানাহাট বাজারের মাছ ব্যবসায়ী লাল চরণ। এ সময় ওই ঘাটে মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমান।

বিকালে উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত থানাহাট বাজারে মাছ ব্যবসায়ী লাল চরণ মাছটি কেটে ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৬২ হাজার ৪০০ টাকায় খুচরা বিক্রি করেন।

মাছ ব্যবসায়ী লাল চরণ জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদে জেলেদের জালে প্রায়ই বিভিন্ন ওজনের বাঘাইড় মাছ ধরা পড়ছে। বাজারে এ মাছের চাহিদাও রয়েছে। বিভিন্ন ঘাট থেকে মাছ কিনে কেটে খুচরা বিক্রির কথা জানান তিনি। এছাড়াও বড় বড় ব্যবসায়ী, শিল্পপতি, আমলা, রাজনীতিবিদরা তার কাছ থেকে এসব মাছ কিনে নেন বলে জানা গেছে।

উপজেলার মৎস্য অফিসার মো. নুরুজ্জামান খান যুগান্তরকে জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ীরা উভয়ই খুশি। আমরা এই এলাকায় এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করতে চেষ্টা করছি। যেন তারা নদীতে বংশ বিস্তার করতে পারে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!