শুক্রবার, ১৪ মে ২০২১, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ায় দুস্থ ও অসহায়দের মাঝে মহিলা আওয়ামীলীগের ঈদ বস্ত্র বিতরণ শাড়ী, লুঙ্গী ও খাদ্যসামগ্রীর সাথে মুরগীও পেলেন দুস্থ্য ও হতদরিদ্ররা হারভেস্টার মেশিন থাকলে কৃষকরা অনেক লাভবান হবেন: ডিসি কুষ্টিয়া কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিএডিসি কর্মকর্তা ঈদের দিনেও ঝড়বৃষ্টি বজ্রপাতের আভাস প্রবাসী জয় নেহালের সহযোগিতায় কুষ্টিয়া দিনমনি স্কুলের ছাত্রদের মাঝে ঈদ উপহার বিতরণ সবুজকলি মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে ইউএনও সোহেল মারুফের বিদায় সম্বর্ধনা দৌলতপুরে নিখোঁজ শিশুর অর্ধগলিত বস্তা বন্দী লাশ প্রতিবেশীর বাড়ি থেকে উদ্ধার ১০ মায়ের মুখে হাসি ফোটাল কুষ্টিয়ার ‘মবিঅ’ কুষ্টিয়ায় একদল তরুনদের উদ্যোগে হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
ঘোষণা:
পরীক্ষামূলক সম্প্রচার চলছে...

দৌলতপুরে আনন্দ দিতে লাঠি খেলার উৎসব!

নিজস্ব প্রতিবেদক / ৭৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১, ৮:০৮ অপরাহ্ন

বিলীনের পথে যখন গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা, ঠিক তখনই এই লাঠিখেলা কে ধরে রাখতে প্রতি বছরের ন্যায় এবারও উৎসবে মেতে ওঠে এলাকাবাসী। ঢাকের তালে তালে, লাঠির শব্দে, ছন্দে ছন্দে লাঠিয়াল বাহিনীরা তাদের অঙ্গভঙ্গি দেখিয়ে দর্শক মাতাতে ব্যস্ত।

বৃহস্পতিবার দিনব্যাপী দৌলতপুর উপজেলার গরুড়া গ্রামের লাঠিয়াল বাহিনীর আয়োজনে বিভিন্ন প্রান্ত থেকে আশা আটটি দল অংশগ্রহণ করে। শিশু থেকে বৃদ্ধ বয়সে সব খেলোয়াড়রা এ খেলায় অংশগ্রহণ করেন।

খেলোয়াড়রা বলেন বিলুপ্তির পথেও গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা লাঠি খেলা। সরকারি কোন পৃষ্ঠপোষকতা ছাড়াই আজ অবধি আমরা এই খেলাটি কে নিজ অর্থায়নে ধরে রাখতে পেরেছি শুধুমাত্র সাধারণ মানুষকে উপভোগ করার জন্য।

প্রতিটি দলের নির্ধারিত সময়ের মধ্যে খেলা প্রদর্শিত হয় এবং বেঁধে দেওয়া এই সময়ের মধ্যে বিচারকমণ্ডলীর সিদ্ধান্তের উপর নির্ভর করে পয়েন্ট দেওয়া হয়, আটটি দলের খেলায় পয়েন্টের উপর ভিত্তি করে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সর্বোচ্চ পয়েন্ট পেয়ে দৌলতপুর উপজেলার কাতলামারী লাঠিয়াল দলকে বিজয়ী ঘোষণা করেন।

এ খেলা দেখার জন্য দর্শকের কোমতি ছিলনা। শিশু থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত সকল দর্শকের উপস্থিতি দেখা যায়।


আপনার মতামত লিখুন :
এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর